লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক

কাঙ্খিত জয়ে স্প্যানিশ ফুটবল লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। দুই বছর পর লা লিগা শিরোপা জয়ের আনন্দে ভাসলো স্পেনের সফলতম দলটি। লিগের ৩৭তম রাউন্ডের ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এটি রিয়ালের ৩৪তম লিগ শিরোপা।

 

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ভিয়ালিয়ালের মুখোমুখি হওয়ার আগের সমীকরণটা সহজ ছিল। জিতলেই শিরোপা নিশ্চিত এমন সহজ সমীকরণ নিয়ে ম্যাচের শুরু থেকেই ভিয়ারিয়ালের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিক দল। শেষ দিকে কিছুটা ভুগতে হলেও কাঙ্খিত জয় তুলে নিল রিয়াল। কারভাহাল, লুকা মদ্রিচ ও করিম বেনজেমা গোলের সুযোগ নষ্ট করেন।

তবে ২৯ মিনিটে আর হতাশ করেনি বেনজেমা। কাসিমিরোর কাছে থেকে বল পেয়ে ডি বক্সের কাছে নিয়ে যান মদ্রিচ। ডান দিকে বেনিজেমাকে বল বাড়িয়ে দিলে ডান পায়ের শটে বল জালে জড়ান এই ফরাসি স্ট্রাইকার।
লিড ধরে রেখেই বিরতিতে যায় রিয়াল। বিরতির পর ৫৩ মিনিটে রিয়ালের কারভাহালের শট ফিরিয়ে দেন গোলরক্ষক সের্হিও আসেনহো। ৭৭তম মিনিটে ডি-বক্সের ভেতরে রামোসকে ফাউল করা হলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে ব্যবধান ২-০ করেন বেনজিমা।

৮৩ মিনিটে ভিয়ারিয়ালের ইবোরা জালের ঠিকানা খুঁজে পেলে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার আভাস দেয়। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি তারা। এই জয়ে ৩৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮৬।

একই সময়ে লিগের অন্য ম্যাচে ওসাসুনার কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ