মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো : ডা. জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন ডেস্ক

দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো : ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ শুক্রবার এক শোকবার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি শোকাভিভূত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য  এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে। তিনি লেখায় এবং কথায় সব সময় বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও সার্বভৌমত্ব রক্ষায় আজীবন কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো, যা কখনও পূরণ হওয়ার নয়।’

শোকবাণীতে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে ও বাংলাদেশের রাজনীতি, বাংলাদেশের পররাষ্ট্রনীতি, দক্ষিণ এশিয়ার সামরিক বাহিনী সম্পর্কে এমাজউদ্দীন আহমদের গবেষণা ইতিহাসে স্মরণীয় হয়ে আছে এবং থাকবে।

দেশের এই গুণী বুদ্ধিজীবী, লেখক-গবেষক অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী  ও শুভানুধ্যায়ীদের প্রতি ডা. জাফরুল্লাহ চৌধুরী সমবেদনা জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক এমাজউদ্দীন আহমদ আজ শুক্রবার সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য