নাতনির গোপন বিয়ের আয়োজনে হাজির ব্রিটেনের রানি

নাতনির গোপন বিয়ের আয়োজনে হাজির ব্রিটেনের রানি

অনলাইন ডেস্ক

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতনি রাজকুমারি বিয়াট্রিস পরিবারের নিকটাত্মীয়দের উপস্থিতিতে এক গোপন অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করেছেন। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। বিশ্ব সংবাদ মাধ্যম সিএনএন ও গার্ডিয়ান এমন তথ্যই তুলে ধরেছেন।

শুক্রবার রানির ছেলে ও ব্রিটিশ রাজসিংহাসনের উত্তরাধিকারি প্রিন্স অ্যান্ড্রু ও সারাহর কন্যার ওই বিয়ের কথা নিশ্চিত করেছে ব্রিটিশ রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস।

গত বছরের জুনেই এই জুটির বাগদান সম্পন্ন হয়। কিন্তু করোনা মহামারির কারণে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হতে বিলম্ব হচ্ছিল।

গত বছর ম্যাপেলি মোজ্জিকে রাজকুমারি বিয়াট্রিসকে বিয়ের প্রস্তাব দেন; তখন ওই জুটি একসঙ্গে ইতালিতে বেড়াতে গিয়েছিলেন। করোনার বিস্তার ঠেকাতে দেশজুড়ে লকডাউন জারির পর রাজপরিবারের সদস্যরা প্রথমবারের মতো ওই বিয়ের আয়োজনে একত্রিত হলেন।


রাজপ্রাসাদের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘পারিবারিক আবহের মধ্যে রাজকুমারি বিয়াট্রিস ও এডোয়ার্ডো ম্যাপেলি মোজ্জির বিয়ের আনুষ্ঠানিকতা শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে অনুষ্টিত হয়েছে। সরকারি নির্দেশনা মেনে তাতে রানি, ডিউক অব এডিনবার্গ এবং ঘনিষ্ঠজনেরা উপস্থিত ছিলেন।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ