শাহজালালে প্রায় ২ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

শাহজালালে প্রায় ২ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

অনলাইন ডেস্ক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদিআরবের জেদ্দা থেকে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় ২ কেজি (১ কেজি ৮৫০ গ্রাম) স্বর্ণ আটক করেছে কাস্টম হাউস। আটক স্বর্ণের মূল্য প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা।

আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় ওই যাত্রীকে সন্দেহভাজন হিসেবে চ্যালেঞ্জ করা হয়। পরে স্ক্যানিং মেশিনের মাধ্যমে তার ব্যাগে তল্লাশী চালালে স্বর্ণ ধরা পড়ে।

এ ঘটনায় এক বিবৃতিতে বিমানবন্দর কাস্টম হাউস বলেছে, ঢাকার বি শিফট কর্তৃক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৯২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ১ কেজি ৮৫০ গ্রাম স্বর্ণসহ জেদ্দা থেকে আগত এক যাত্রীকে আটক করা হয়েছে। আটক স্বর্ণগুলোর ব্যাপারে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ ছাড়া আটক ব্যক্তিকে পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলেও জানানো হয় বিবৃতিতে।

জানা গেছে, কাস্টমস কমিশনারের কাছে আসা এক গোপন সংবাদের ভিত্তিতে বি শিফট কর্মকর্তাগণ বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি চালাতে থাকে।

গ্রিন চ্যানেলে নজরদারী ও তল্লাশীর একপর্যায়ে বিকেল সাড়ে ৫টার দিকে জেদ্দা থেকে আসা এসভি ৩৮০৮ ফ্লাইট’র এক যাত্রীকে সন্দেহভাজন হিসেবে চ্যালেঞ্জ করা হয়। পরে তার ব্যাগ স্ক্যানিং করে সেখানে চারটি কসমেটিকসের কৌটা বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় ১৬ টি স্বর্ণবার পাওয়া যায়। এসব স্বর্ণের ওজন ১ কেজি ৮৫০ গ্রাম। বাজার মূল্য প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর