সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করল সরকার

সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করল সরকার

অনলাইন ডেস্ক

দৈনিক পত্রিকা খুলে তথ্য অধিদপ্তর থেকে নেওয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করেছে সরকার।

আজ রোববার প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, ‘আমাদের নীতিমালাতেই বলা আছে, যদি কেউ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ে তাহলে তার অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল হয়ে যাবে। যেহেতু তিনি প্রতারণার মামলায় গ্রেপ্তার হয়ে এখন আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে আছেন, তাই তার কার্ডটি বাতিল করা হয়েছে। ’

সম্প্রতি মো. সাহেদ ‘দৈনিক নতুন কাগজ’ নামের একটি পত্রিকা খুলেছিলেন।

তিনিই সেই কাগজের সম্পাদক ও প্রকাশক। সে হিসেবেই তথ্য অধিদপ্তর থেকে তিনি অ্যাক্রেডিটেশন কার্ড পেয়েছিলেন।

বিতর্কিত এই ব্যবসায়ীকে গত ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রিজেন্ট হাসপাতালের জালিয়াতি ও প্রতারণার মামলায় এখন তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ।

জানা গেছে, সচিবালয়ে যাদের অফিস, তাদের আইডি কার্ড দেখিয়ে সচিবালয়ে প্রবেশ করতে হয়। এর বাইরে গণমাধ্যমকর্মীদের আলাদা অ্যাক্রেডিটেশন কার্ড নিয়ে সচিবালয়ে প্রবেশ করতে হয়। গণমাধ্যমকর্মীদের স্থায়ী ও অস্থায়ী এই দুই ধরনের কার্ড দেয় তথ্য অধিদপ্তর। স্থায়ী কার্ডের মেয়াদ থাকে তিন বছর আর এক বছর মেয়াদে দেওয়া হয় অস্থায়ী কার্ড।

প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার জানান, সাহেদের নামে অস্থায়ী কার্ড ইস্যু করা ছিল, যার মেয়াদ ছিল ২০২০ সালের ২ ডিসেম্বর পর্যন্ত।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর