মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ | আপডেট ০৬ মিনিট আগে

লা লিগায় সান্ত্বনার জয় পেল বার্সেলোনা

অনলাইন ডেস্ক

লা লিগায় সান্ত্বনার জয় পেল বার্সেলোনা

লা লিগার গুরুত্বহীন ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে আলাভেসকে ৫-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

আগেই লিগ শিরোপা জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই রবিবার লা লিগায় আলাভেসের বিপক্ষে ম্যাচটি ছিল বার্সেলোনার জন্য শুধুই নিয়মরক্ষার ম্যাচ। শিরোপা হাতছাড়া করা বার্সেলোনা এই ম্যাচে বড় জয় তুলে নিলো। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ৫-০ গোলে জয় নিয়ে ফিরল লিওনেল মেসির দল।

এই জয়ের ফলে ৩৮ ম্যাচ খেলে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে লা লিগার এবারের মৌসুম শেষ করল বার্সেলোনা। ২০১৯-২০২০ মৌসুমে লা লিগায় ৩৮ ম্যাচ খেলে মেসিরা ২৫টিতে ম্যাচ জিতেছে, সাতটিতে ড্র করেছে ও ৬টিতে হেরেছে।

এদিন ৫ গোলের মধ্যে লিওনেল মেসি করেছেন ২টি গোল। বাকি তিনটি গোলের মধ্যে আনসু ফাতি ১টি, লুইস সুয়ারেজ ১টি ও নেলসন সেমেদো ১টি করে গোল করেছেন।

ম্যাচের প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। ২৪তম মিনিটে প্রথম গোলটি করেছিলেন আনসু ফাতি। ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৪৪তম মিনিটে সুয়ারেজ ব্যবধান ৩-০ করেন।

 বিরতি থেকে ফিরেও বার্সা আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ৫৭তম মিনিটে ব্যবধান ৪-০ করেন সেমেদো। ৭৫তম মিনিটে জর্ডি আলবার সহায়তায় ম্যাচের শেষ গোলটি করেন মেসি। পরে আর কোনো গোল না হওয়ায় ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

মন্তব্য