শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০২ ঘন্টা ২৮ মিনিট আগে

ত্রিদেশীয় সিরিজের অধিনায়ক সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের অধিনায়ক সাকিব

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবসে কলম্বোতে বসছে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন সাকিব আল হাসান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজ। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, মেহেদী হাসান, জাকির হাসান ও মোহাম্মদ মিথুন। 

সিরিজে সাকিবকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিদাহাস ট্রফির জন্য দলের প্রধান কোচ হিসেবে থাকছেন দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। সবশেষ সিরিজে দলেরে টেকনিক্যাল ডিরেক্টর পদে দায়িত্বপালনকারী খালেদ মাহমুদ সুজন এই সফরে ম্যানেজারের দায়িত্বে থাকছেন।

গেলো জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে লঙ্কানদের বিপক্ষে আঙ্গুলে চোট পেয়ে ছিটকে পড়েন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। এতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ থেকেও বাদ পড়েন এই ক্রিকেটার। 

এদিকে ঘরোয়া লিগে ভালো করায় দলে ফিরেছেন ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, তাসকিন রহমান মেহেদী হাসান মিরাজরা। বাদ পড়েছেন লঙ্কানদের বিপক্ষে অভিষেক হওয়া আফিফ হোসেন, জাকির হাসান ও মেহেদি হাসান।

৬ মার্চ শ্রীলঙ্কায় শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত। সিরিজে প্রথমে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলে যারা সেরা দুইয়ে থাকবে তারা ফাইনাল খেলবে।  

বাংলাদেশ স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।  

মন্তব্য