বাংলাদেশের অগ্রগতি কেউ রুখতে পারবে না: পানি সম্পদ উপমন্ত্রী

বাংলাদেশের অগ্রগতি কেউ রুখতে পারবে না: পানি সম্পদ উপমন্ত্রী

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের কারণে বিশ্বের বড় বড় দেশ যখন হিমশিম খাচ্ছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষকে সুরক্ষিত রেখে বাংলাদেশের অর্থনীতি গতিশীল হচ্ছে, এটা অনেকেরই পছন্দ হচ্ছে না। দেশবিরোধী একটি চক্র নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।  

এসময় উপমন্ত্রী আরো বলেন, দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করতে উঠেপড়ে লেগেছে একটি চক্র। এ ব্যাপারে আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।

যতই ষড়যন্ত্র হোক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশের অগ্রগতি, অর্জন ও উন্নয়ন-সমৃদ্ধি কেউ রুখতে পারবে না বলেও জানান তিনি।

সোমবার (২০ জুলাই) দুপুরে নড়িয়া পৌরসভা চত্বরে বানভাসী মানুষের মাঝে শুকনা খাবার ও ৬০ মেট্রিক টন চাল বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

এনামুল হক শামীম বলেন, দেশবিরোধী জামায়াত-শিবির-বিএনপি জোট বার বার ষড়যন্ত্র করছে।

ইতালি প্রবাসী একজন বিএনপি নেতা দেশবিরোধী বক্তব্য দিয়ে আমাদের শ্রমিকদের সংকটে ফেলার চেষ্টা করছে। তারা দেশের অর্থ লুটপাট করে বিদেশের মাটিতে আয়েশি জীবনযাপন করছে আর সরকার ও দেশবিরোধী ষড়যন্ত্র করছে। অন্যদিকে একটি শ্রেণি হঠাৎ করে রাজনীতিবিদদের চরিত্র হরণে উঠে পড়ে লেগেছে। যখন করোনা মহামারি দুর্যোগ চলছে তখন কেন রাজনীতিবিদদের চরিত্র হরণ করা হচ্ছে? এটা শুভ লক্ষণ নয়। এটা ষড়যন্ত্রের অংশ। এদের বিরুদ্ধে দেশবাসীকে কড়া জবাব দিতে হবে।
উপমন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীরা অতীতেও সফল হয়নি। ভবিষ্যতেও হবে না। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। কারণ দেশবাসী বিশ্বাস করেন, শেখ হাসিনা মানে দেশের উন্নয়ন, শেখ হাসিনা মানে দেশের অগ্রগতি। শেখ হাসিনা মানে বিশ্বের বুকে উচ্চ মাত্রায় বাংলাদেশ। কাজেই শেখ হাসিনার হাতে যখন আছে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

এর আগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। বন্যা, ঘূর্ণিঝড়সহ যত প্রাকৃতিক দুর্যোগই আসুক সব সময় জনগণের পাশে থাকে। বন্যায় মানুষের কষ্ট হচ্ছে। আমরা বানভাসী, অভাবী মানুষের পাশে আছি। আমাদের সরকার সব সময় জনগণের পাশে আছে। একজন মানুষও না খেয়ে থাকবে না। সরকারের প্রচুর পরিমাণ খাদ্য মজুদ আছে। আমরা মানুষের পাশে থাকবো।  

এসম তিনি বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি জনগণের পাশে নেই। তারা কোন বানভাসী মানুষের পাশে দাঁড়ায়নি। করোনার দুর্যোগেও একই চিত্র। তারা জনগণের অর্থ সম্পদ লুটপাট করে এখন এসি রুমে বসে সরকারের বিরুদ্ধে বিষেদাগার করছে। তারা মূলত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে দোষারোপের রাজনীতি করছে।

শুকনা খাবার ও চাল বিতরণের আগে শরীয়তপুরের নড়িয়া ও জাজিরায় পদ্মার ডান তীর রক্ষা প্রকল্প ও ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ উপমন্ত্রী। এসময় তিনি দ্রুত কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নিদের্শ দেন।

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের এডিজি মোতাহের হোসেন, তোফায়েল আহমেদ ও চিফ ডিজাইনার, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন মোল্লা, আওয়ামী লীগ নেতা জহির সিকদার, নড়িয়ার সহ-সভাপতি ফজলুল হক মাল, সহ-সভাপতি বাদশা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির বেপারি ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফাসহ যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ