মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ |

মেসির নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক

মেসির নতুন রেকর্ড

লা লিগায় রেকর্ড সপ্তমবারের মতো গোল্ডেন বুট জিতছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। এর মাধ্যমে তিনি টপকে গেছেন অ্যাথলেটিক বিলবাওয়ের তেলমো জারার রেকর্ড। তেলমো জারা এই শিরোপা জিতেছিলেন ছয় বার। গত মৌসুমে সেই রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। এই মৌসুমে গড়লেন নতুন রেকর্ড।

রোববার রাতে লিগের শেষ ম্যাচে আলভেসের বিপক্ষে ৫ গোলে জিতেছে বার্সেলোনা। ওই ম্যাচে ২ গোল করলেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। যার ফলে এবারের লিগে তার গোলের সংখ্যা হলো ২৫। এই নিয়ে টানা চার বার লা লিগায় গোল্ডেন বুট জিতলেন মেসি। তার চেয়ে ৪ গোল পিছিয়ে আছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। গোল উৎসবের ওই ম্যাচে আরও গোল পেয়েছেন আনসু ফাতি, লুই সুয়ারেস এবং নেলসন সেমেডো।

এই জয়ের ফলে বার্সেলোনা ৮২ পয়েন্ট নিয়ে লা লিগা শেষ করল। অন্যদিকে শেষ ম্যাচ ২-২ ড্র করা ৮৭ পয়েন্ট অর্জন করেছে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এমন রেকর্ড গড়েও মেসি তৃপ্ত নন।

তিনি বলেছেন, 'ব্যক্তিগত ট্রফি মূল্যহীন। ৭ বার সর্বাধিক গোলদাতা হওয়া অবশ্যই গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু এর সঙ্গে লা লিগা শিরোপা জিততে পারলে ভালো লাগত। যেভাবে দল এই ম্যাচ খেলেছে, সেটা চ্যাম্পিয়ন্স লিগের আগে আমাদের সবাইকে ইতিবাচক রাখবে বলে আশা করি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য