টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত
Breaking News
টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত

অনলাইন ডেস্ক

দীর্ঘ দুই মাসের জ্বল্পনা-কল্পনার পর অবশেষে স্থগিত ঘোষণা করা হলো এবারের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনা ভাইরাসের কারণে অন্য অনেক সিরিজ, টুর্নামেন্টের মতোই আজ স্থগিত ঘোষণা করা হলো আজকের আইসিসির সভার পর।  

করোনার ভয়াবহতার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিলো আইসিসি।  

আজ (সোমবার) আইসিসির সভা শেষে  এসেছে আনুষ্ঠানিক ঘোষণা।

পিছিয়ে দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এ বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর ‍অস্ট্রেলিয়ার হওয়ার কথা ছিল কুড়ি ওভারের বিশ্বকাপের সপ্তম আসর। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় নিয়ে অনেক আলোচনার পর ২০২০ সালের প্রতিযোগিতাটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তই নেওয়া হয়েছে ‍আইসিসির বোর্ড সভায়।

আইসিসি টানা তিন বছর তিনটি প্রতিযোগিতা আয়োজনে সম্মত হয়েছে। যেখানে রয়েছে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার প্রথমটি ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ও পরেরটি ২০২২ সালে একই সময়ে। আর ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। আইসিসি অবশ্য নিশ্চিত করেনি টি-টোয়েন্টি বিশ্বকাপ দুটি কোথায় হবে। এফটিপি অনুযায়ী, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত।

নতুন সিদ্ধান্তে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে স্থানান্তরিত ‍করা হয়েছে, নাকি ভারতের আসর পিছিয়ে ২০২২ সালে নেওয়া হয়েছে, সে ব্যাপারে কিছু জানায়নি আইসিসি।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর

;