ফিলিস্তিনে একটি করোনা পরীক্ষা কেন্দ্র গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী

ফিলিস্তিনে একটি করোনা পরীক্ষা কেন্দ্র গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের একটি তল্লাশি চৌকি গুড়িয়ে দিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। চৌকিটিতে ফিলিস্তিনিদের করোনা পরীক্ষা করা হতো। ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সি সোমবার এ তথ্য জানিয়েছে।
 
করোনা সংক্রমণরোধে দখলকৃত পশ্চিমতীরের জেনিন শহরের প্রবেশমুখে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী তল্লাশি চৌকিটি বানিয়েছিল।


 
গেলো ২৪ ঘণ্টায় ফিলিস্তিনে ৪৬৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে ,মৃত্যু হয়েছে ৩ জনের। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত চিহ্নিত হয়েছে ৮ হাজার ৩৬০ জনের। মৃত্যু হয়েছে ৬৫ জন। ইন্টেনসিভ কেয়ারে (আইসিইউ) চিকিৎসাধীন আছে ৪০ জন।
এ পর্যন্ত আক্রান্তদের করেনামুক্ত হয়নি একজনও।
 
স্থানীয় সুত্র জানায়, ওইদিন ভোরে জেনিনসহ কয়েকটি শরণার্থী শিবিরে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের গ্রেফতারে অভিযান চালায় ইহুদিবাদীরা। গুলি চালায় ফিলিস্তিনের ভূখণ্ডে। এসময় ইসরায়েলি বাহিনীর হামলায় গুলিবিদ্ধ হয় এক ফিলিস্তিনি। দুই ফিলিস্তিনিকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় তল্লাশি চৌকিটি গুড়িয়ে দেয়া তারা।
 
করোনাভাইরাসের মহামারীর মধ্যেও পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদে সাধারণ নাগরিকদের উপর নির্যাতন, নিপীড়ন চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গেলো মাসে ফিলিস্তিনিদের কয়েকটি বাড়িঘর ভেঙ্গে দেয় তারা। এতে বাস্তুচ্যুত হয় দেড়শতাধিক ফিলিস্তিনি।