ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড: ক্ষতিপূরণ থেকে বাঁচতে আপিল

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড: ক্ষতিপূরণ থেকে বাঁচতে আপিল

অনলাইন ডেস্ক

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চার ব্যক্তির প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২১ জুলাই) শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় রাখা হয়েছে। এর আগে গত ১৪ জুলাই ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চার ব্যক্তির প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়।

হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই ঘটনায় মারা যাওয়া মনির হোসেনের পরিবার ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা করায় তার ক্ষতিপূরণ বিষয়ে কোনো আদেশ দেননি আদালত।

আদালতে ওইদিন রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, ব্যারিস্টার অনিক আর হক, নিয়াজ মোহাম্মদ মাহবুব।

গত ২৯ জুন আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির আত্মীয়-স্বজনের সঙ্গে সমঝোতা করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট।

১২ জুলাইয়ের মধ্যে তাদেরকে সমঝোতায় আসতে বলা হয়। তবে নিহত সব পরিবারের সঙ্গে সমঝোতা না করায় প্রতি পরিবারকে ৩০ লাখ করে মোট এক কোটি ২০ লাখ টাকা ক্ষতিপূরণের ওই আদেশ দেন আদালত।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ