সিংড়ায় বন্যা পরিস্থিতির অবনতি, ৬ ইউনিয়নে জলাবদ্ধতা

সিংড়ায় বন্যা পরিস্থিতির অবনতি, ৬ ইউনিয়নে জলাবদ্ধতা

নাটোর প্রতিনিধি

ভারী বর্ষণের কারণে আত্রাই নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নাটোরের সিংড়ায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। পানিবন্দি পরিবারের অনেকে রাস্তায় অথবা আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছে। এখন পর্যন্ত আশ্রয়কেন্দ্রে এসেছে প্রায় ৩০টি পরিবার। সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে সিংড়া-কলম সড়কটি।

যে কোন মুহূর্তে ধসে যেতে পারে এ সড়কের বলিয়াবাড়ী এলাকার অংশ। এছাড়াও রোপা আমন ও বেশ কিছু পুকুরের মাছের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। সব কিছু ডুবে যাওয়ায় গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছে মানুষ।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান জানান, মঙ্গলবার সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৬৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেরকোল এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করা হচ্ছে। অপরদিকে, ত্রিমোহনী কলেজ এলাকার রাস্তা সংস্কার করে পানি প্রবাহ বন্ধের কাজ দ্রুতই শুরু হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু জানান, উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর মধ্যে তাজপুর, শেরকোল ও কলম ইউনিয়ন ঝুঁকিপূর্ণ। এসব ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ৫০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এখন পর্যন্ত ৫ থেকে ৬টি আশ্রয়কেন্দ্রে প্রায় ৩০টি পরিবার গবাদি পশুসহ আশ্রয় নিয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ