র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রশিদউল্লাহ (২৮) নামের এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। বুধবার (২২ জুলাই) ভোরে হ্নীলার দমদমিয়া জাহাজ ঘাট ১৪নং ব্রিজ সংলগ্ন পাহাড়ি এলাকা কেরনতলীতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রশিদউল্লাহ টেকনাফের হ্নীলার লেদা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেওয়া সফিক উল্লাহর ছেলে। র‌্যাবের দাবি রশিদ পাহাড়ে সক্রিয় ডাকাত খালেক গ্রুপের সদস্য।

র‌্যাব-১৫ টেকনাফের (সিপিসি-১) অপারেশন কমান্ডার (এএসপি) বিমান চন্দ্র কর্মকার জানান, গোপন সূত্রে খবরে আসে গভীর রাতে হ্নীলা দমদমিয়া জাহাজ ঘাট ১৪নং ব্রিজ সংলগ্ন পাহাড়ি কেরনতলী এলাকায় অপরাধ সংঘটিত করতে ডাকাতদল অবস্থান নিয়েছে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল গুলি করতে শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার পর র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকা এক ডাকাতকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সকালে রোহিঙ্গাদের দ্বারা মৃতের পরিচয় শনাক্ত করা হয়। গোলাগুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল তল্লাশি করে দেশীয় তৈরি ২টি এলজি ও ৫ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ