মৃত্যু আতংকে ভুগছে গোটা জাতি : মির্জা ফখরুল

মৃত্যু আতংকে ভুগছে গোটা জাতি : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

সরকারের দুঃশাসনের কারণে গোটা জাতি আজ মৃত্যু আতংকে ভুগছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ জুলাই) দুপুরে শাহজাহান সিরাজের স্মরণে আয়োজিত অনলাইন আলোচনা সভায় এ কথা বলেন তিনি।   

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও বাস্তবে মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। আমরা যদি সত্যিকার অর্থে আমাদের পূর্বপুরুষদের সেই স্বপ্ন বাস্তবায়ন করতে চাই তবে ১৯৭১ সালের মতো একটি জাতীয় ঐক্য তৈরি করতে হবে।

সেই ঐক্যের মাধ্যমেই এদেশের মানুষের ভোটের অধিকার ও অন্যান্য অধিকার ফিরিয়ে আনতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, পাকিস্তান ভাগ হওয়ার পর যারা স্বাধীন বাংলার জন্য লড়াই করেছেন, আন্দোলন-সংগ্রাম করেছেন তারা বাংলাদেশের মানুষের অধিকার যেন ফিরে পায় সে জন্যই ১৯৭১ সালে যুদ্ধ করেছেন। তারা এ দেশের মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার, নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্যই এদেশকে স্বাধীন করেছেন। তারা আজকের এ বাংলাদেশকে দেখতে চাননি।

তারা দেখতে চেয়েছেন এমন একটি দেশ, যে দেশে মানুষ তাদের সকল অধিকার ফিরে পাবে এবং সুখে-শান্তিতে বসবাস করবে। কিন্তু স্বাধীন বাংলাদেশে আজকে যারা ক্ষমতায় আছেন তারা স্বাধীনতার দল হিসেবে নিজেদের দাবি করলেও অত্যন্ত সচেতনভাবে তারা এ দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

মির্জা ফখরুল বলেন, আমি শাহজাহান সিরাজকে শুধু বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চাই না। তাকে স্বাধনীতার ইশতেহার পাঠক ও স্বাধীনতার নায়ক হিসেবে দেখতে চাই। সেভাবেই দেশের মানুষ তাকে দেখেছেন। তিনি জীবন বাজি রেখে দেশের জন্য লড়াই করেছেন। তার সারাটা জীবনই এ লড়াইয়ের মধ্যে দিয়ে গেছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ