বুধবার, ১২ আগস্ট, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

শিরোপা উদযাপনের রাতে লিভারপুলের রোমাঞ্চকর জয়

অনলাইন ডেস্ক

শিরোপা উদযাপনের রাতে লিভারপুলের রোমাঞ্চকর জয়

৩০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রিমিয়ার লিগ শিরোপা উঠলো লিভারপুলের হাতে। ২৫ জুন শিরোপা নিশ্চিত হলেও, মৌসুমের শেষ ম্যাচে ঘরের মাঠে চেলসিকে হারানোর পরই চ্যাম্পিয়ন্স ট্রফি তুলে দেয়া হয় অলরেড অধিনায়ক উইনালডামের হাতে। আর, প্রিয় ক্লাবের অনন্য এই অর্জনের আনন্দ ভাগাভাগি করে নিতে মাঠের বাইরে উপস্থিত হয়েছিলেন হাজারো সমর্থক। করোনা পরিস্থিতির মধ্যেই নেচে-গেয়ে শিরোপা জয়ের উল্লাসে মাতেন তারা। 
গত ২৫ জুন ৭ ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছে লিভারপুল। মৌসুমের শেষ ম্যাচের দিন সকাল থেকেই তাই পুরো শহর জুড়ে ছিলো উৎসবের আমেজ। 
মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই। তবে, এই করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্বের তোয়াক্কা না করেই ৩০ বছরের শিরোপা খরা কাটানোর আনন্দ ভাগাভাগি করতে সকাল থেকেই অ্যনফিল্ডের বাইরে ছিলো হাজারো সমর্থকের ভিড়। 
ঘরের মাঠে মৌসুমের শেষ ম্যাচটা চেলসির বিপক্ষে অলরেডরা শুরু করে চ্যাম্পিয়নের মতই। ম্যাচে ২৩ মিনিটে নেবি কেইতা দলকে এগিয়ে নেয়ার পর প্রথমার্ধেই আরো দুই গোল করেন আলেকজান্ডার আরনল্ড ও উইনালাডাম। বিরতিতে যাবার আগে অবশ্য ১ গোল শোধ করে চেলসি। বিরতিতে থেকে ফিরে ব্যবধানটা চার একে নেন ফিরমিনো।৬১ ও ৭৩ মিনিটে দুই গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলে দা ব্লুজরা। তবে, ৮৪ মিনিটে  চেম্বারলিন স্কোর করলে ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।
এরপরই দর্শক বিহীণ গ্যলারীতে শিরোপা তুলে দেয়া হয় অলরেডতের হাতে। ক্লাবের অনন্য এই কীর্তি স্মরনীয় করে রাখতে ক্লাবের আয়োজনও ছিলো চোঁখে পড়ার মত। অধিনায়ক হেন্ডারসনের ট্রফি উত্তোলনের সময় ব্যাকগ্রাউণ্ডে বাজে ‘আ স্কাই ফুল অফ স্টারস।’
গ্যালারীতে প্রবেশ না করতে পারলেও, অ্যানফিল্ডের বাইরেই প্রিয় দলের ঐতিহাসিক এই মূহুর্ত উৎজাপন করে লাখো সমর্থক। করোনা পরিস্থিতেও সামাজিক দুরত্বের তোয়াক্কা না করে নেচে গেয়েই প্রিয়ো দলের শিরোপা জয়ের উল্লাসে মাতেন তারা। 

মন্তব্য