মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

এবারও পারল না মুস্তাফিজের লাহোর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এবারও পারল না মুস্তাফিজের লাহোর

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) গত রাতেও বল হাতে দ্যুতি ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। কিন্তু পরাজয়ের বৃত্ত থেকে কিছুতেই বের হতে পারছে না তার দল। নিজেদের তৃতীয় ম্যাচে করাচি কিংসের কাছে ২৭ রানে হেরে গেছে লাহোর কালান্দার্স। 

সোমবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মুস্তাফিজদের ফিল্ডিংয়ে পাঠায় করাচি। শুরুতেই ব্যাট হাতে ঝড় তোলেন জো ডেনলি। তবে তাকে খুব বেশি দূর যেতে দেননি ইয়াসির শাহ। ১৪ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন এই ইংলিশ ওপেনার।

ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই বাবর আজমকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ‘দ্য ফিজ’। কাটার মাস্টারের ফুল লেংথ ডিলেভারিতে পরাস্ত হন বাবর। আরেক ওপেনার খুররম মঞ্জুরও (৮) দ্রুত বিদায় নেন। 

তবে চতুর্থ উইকেটে কলিন ইনগ্রামকে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন রবি বোপারা। ইনগ্রাম ২৮ রানে ফিরলেও বোপারা দুটি করে চার-ছক্কায় ৩৪ বলে ফিফটি তুলে অপরাজিত থাকনে। এতেই ১৫৯ রানের সংগ্রহ পায় করাচি। 

বোলিং কোটা পূরণ করে ২২ রান খরচায় ১ উইকেট নেন মোস্তাফিজ। যার মধ্যে ১ টি মেডেনসহ ১৩টি ডট বল ছিল।

লক্ষ্য তাড়ায় লাহোর অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ছাড়া কেউ দাঁড়াতে পারেননি। উসমান খান ও শহীদ আফ্রিদির বোলিং তোপে ৯ বল বাকি থাকতেই গুটিয়ে যায় লাহোর। বিশ্বের দ্বিতীয় শীর্ষ দামি ক্রিকেট ফ্র্যাঞ্চাইজিটির ইনিংস থামে ১৩২ রানে । সর্বোচ্চ ৪৪ রান করেন ম্যাককালাম। উসমান ও আফ্রিদি নেন ৩ টি করে উইকেট।

শুক্রবার ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ খেলেই দেশে ফিরবেন মুস্তাফিজ। পরদিনই নিদাহাস ট্রফিতে অংশ নিতে শ্রীলঙ্কায় পা রাখবে বাংলাদেশ দল। 

মন্তব্য