রাজধানীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত দুই

রাজধানীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত দুই

অনলাইন ডেস্ক

রাজধানীর দিয়াবাড়ি এলাকায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন, ইব্রাহিম খলিল (৪৬) ও ওমর ফারুক (৩৫)। র‌্যাবের দাবি, নিহতরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত।

শুক্রবার (২৪ জুলাই) ভোররাতে রাজধানীর তুরাগ থানার দিয়াবাড়ী এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ভোলার চরফ্যাশনের বক্কারপুরের ওয়াদুদ মাতাব্বরের ছেলে ওমর ফারুক। এবং নরসিংদীর রায়পুরার ভেলুয়াচর এলাকার সুলতান মিয়ার ছেলে ইব্রাহিম খলিল। তারা দুজনই টঙ্গির দত্তপাড়ায় বসবাস করতেন।

র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসময় তিনি জানান, দিয়াবাড়ি এলাকায় রাতে র‌্যাবের চেকপোস্ট ছিল। ওই দুই ব্যক্তি মোটরসাইকেলে করে যাওয়ার সময় র‌্যাব তাদের থামার নির্দেশ দেয়। কিন্তু তারা না থেমে মোটরসাইকেলের গতি বাড়িয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি করতে থাকে।

এতে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করলে তারা দু’জনেই গুলিবিদ্ধ হয়। পরে তাদের সোহরওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

র‌্যাব সূত্র বলছে, ইব্রাহিম ছিলেন মাদকের ডিলার। আর তার সহযোগী ছিলেন ওমর ফারুক। রাজধানীর বিভিন্ন থানায় দুজনের নামে একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, ৯ রাউন্ড গুলি, তিনটি মোবাইল ও মোটরসাইকেল জব্দ করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ