টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে মিয়ানমার থেকে ইয়াবার চালান নিয়ে আসার সময় বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। শনিবার ভোরে টেকনাফের মৌচনি ছুরিখ্যাল সংলগ্ন সীমান্তে এ ঘটনা ঘটে।  

বিজিবি বলছে, নিহত ব্যক্তিরা মিয়ানমার থেকে মাদকের চালান নিয়ে নাফ নদী দিয়ে সাঁতরে অনুপ্রবেশের সময় গুলিবিনিময়ে তাদের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, ১ দেশিয় অস্ত্রসহ ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

 

নিহতরা হলেন, উখিয়া বালুখালী এইচ ব্লকের মো. ফেরদৌস (৩০), একই ক্যাম্পের বাসিন্দা আবদুস সালাম (৩৫)। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। এসময় তিনি জানান, ওই দিন ভোর রাতে টেকনাফের মৌচনি ছুরিখ্যাল নামক এলাকায় সংলগ্ন নাফ নদী সীমান্তে মিয়ানমার থেকে একটি মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল সেখানে অবস্থান নেয়।

এসময় কয়েকজন লোক নাফ নদী সাঁতরে কিনায় আসতে দেখে চ্যালেঞ্জ করলে মাদককারবারি চক্রের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি শুরু করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়।

তিনি আরও জানান, এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে মাদক ব্যবসায়ী চক্রের সদস্যরা কেওরা বাগানের দিকে পালিয়ে যায়। এ সময় উভয়পক্ষে ৪ থেকে ৫ মিনিট গুলিবিনিময় হয়। পরে ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশিয় অস্ত্র, এক রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। এ সময় গুলিবিদ্ধদের উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেওয়ার পর তাদের মৃত্যু হয়।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ