ঈদে আসেছে নারীলোভী ভণ্ড সাধুর গল্পে ‘কামসাধন’

ঈদে আসেছে নারীলোভী ভণ্ড সাধুর গল্পে ‘কামসাধন’

অনলাইন ডেস্ক

আমাদের সমাজে মজিদ পীরেরা আজও বহমান স্রোতের ধারায় টিকে আছে। মাঝে মাঝে একটু আধটু রূপ পাল্টায় শুধু। কখনও ধর্ম, কখনও পীরের ছদ্মবেশ, কখনওবা সন্নাসব্রত পালনের নামে কামনা, লালসার জাল বিস্তার করে। এমনই গল্পে ছোট সিনেমা ‘কামসাধন’ লকডাউনের বন্দি জীবনে তৈরি করেছেন ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা শিমুল সরকার।

 

গল্পে দুটি অংশ দেখানো হয়েছে। ছদ্মবেশে নারীভোগী এক ভণ্ড সন্ন্যাসীর পাশাপাশি আমাদের সমাজে বখে যাওয়া টিনএজ ছেলেদের ধর্ষণ প্রবৃত্তি। মাত্র ৪ টি চরিত্র নিয়ে গড়ে উঠেছে কামসাধনের গল্প। চলচ্চিত্রের  প্রধান চরিত্র সাধু।

এই চরিত্র নির্মাণের জন্য তিন বছর ধরে চুল দাঁড়ি কাটেননি অভিনেতা মঞ্চকর্মী নজরুল ইসলাম তোফা।  
তিনি বলেন, ‘নাট্যকার শিমুল সরকার সেই বিশ্ববিদ্যালয় জীবন থেকেই আমার নাট্যগুরু। দেশের অনেক বড় বড় তারকাদের না নিয়ে আমাকে নিয়ে যখন তিনি এমন একটা স্বপ্নের চরিত্র নির্মাণের ভাবনা ভাবেন তখন তার জন্য যে কোনো ত্যাগ আমার জন্য ফরজ হয়ে যায়। ’

অন্য তিনটি চরিত্রে অভিনয় করেছেন দেবী পান্ডে, সিয়াম আহমেদ খাঁ ও টিপু সুলতান। দেবী পান্ডের জন্য এই কাজটি প্রথম। কলেজপড়ুয়া দেবী মঞ্চে, স্কুল-কলেজে টুকটাক কাজ করলেও ক্যামেরার সামনে প্রথম দাঁড়ালেন শিমুল সরকারের মাধ্যমে।  

নির্মাতা শিমুল সরকার জানান, তোফা ভাইকে কথা দিয়েছিলাম এই গল্পটা তাকে নিয়ে করবো। গল্প ভাবনাটাও তারই ছিল। চিত্রনাট্য করেছি আমি। এবারের কাজটা গল্পের প্রথম পার্ট এবং বলা যায় এক্সপেরিমেন্টাল কাজ। ২য় ধাপে এর ব্যপ্তি হবে দীর্ঘ। রাজশাহীর বাঘা এবং পুঠিয়াতে চিত্রধারণ শেষে এখন সম্পাদনার কাজ চলছে।  

আগামী কোরবানির ইদের দিন রাত ৯টা থেকে অনলাইন ইউটিউব চ্যানেল লাভ টিভিতে ‘কামসাধন’ দেখা যাবে বলে পরিচালক নিশ্চিত করেছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর