শ্রীদেবীর মৃত্যু ঘিরে রহস্য, মেলেনি লাশের ছাড়পত্র

শ্রীদেবী ও বনি কাপুর

বনি কাপুরকে দুবাই না ছাড়ার নির্দেশ

শ্রীদেবীর মৃত্যু ঘিরে রহস্য, মেলেনি লাশের ছাড়পত্র

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বলিউডের 'রূপ কি রানি' শ্রীদেবীর মৃত্যু ঘিরে ক্রমশ রহস্য ঘনিভূত হচ্ছে। তদন্তকারীদের সামনে এসেছে বেশ কয়েকটি প্রশ্ন; যার উত্তর খুঁজতে মাঠে নেমেছে দুবাই পুলিশ। অভিনেত্রীর মৃত্যুর আগে ঘটে যাওয়া বেশ কিছু ঘটনা এসব প্রশ্নের জন্ম দিয়েছে। এ কারণে এখনো ছাড়া হয়নি শ্রীদেবীর মরদেহ।

দ্বিতীয়বারের মতো নায়িকার ময়নাতদন্ত হতে পারে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

গতকাল সোমবার জিজ্ঞাসাবাদ করা হয় শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও হোটেল কর্মীকে। এমনকি দুবাই পুলিশ প্রসিকিউশন (ডিপিপি)- এর অনুমতি ছাড়া বনিকে দুবাই ছাড়তেও নিষেধ করা হয়েছে।

দুবাইয়ে বিয়ের অনুষ্ঠান শেষ করে মেয়েকে নিয়ে ভারতে ফিরে আসেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর।

হঠাৎ, কেন তিনি দেশে ফিরলেন? আবার স্ত্রীকে সারপ্রাইজ দিতে হঠাৎ করেই শনিবার বিকেলে দুবাইয়ের হোটেলে হাজির হন বনি কাপুর। পরে হোটেলের বাথরুম থেকে শ্রীদেবীর মৃতদেহ উদ্ধার করা হয়। বনি নিজেই বাথরুম থেকে শ্রীদেবীর মরদেহ বের করে আনেন। বিষয়টি পুলিশকে না জানিয়ে তিনি ফোন করেন তার এক বন্ধুকে। তিন ঘণ্টা পরে পুলিশকে খবর দেওয়া হয়। এমন ঘটনায় হোটেলের জরুরি সহায়তাও নেননি শ্রীদেবীর স্বামী। এসব বিষয় তদন্ত কর্মকর্তাদের কপালে ভাজ ফেলেছে।

একটি সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, দুবাইয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কার্যালয়ে বনি কাপুরকে জিজ্ঞাসাবাদ করা হয়। মোহিত মারওয়ারের পরিবারকেও জিজ্ঞাসাবাদ করা হয়। পাশাপাশি হোটেল কর্মীকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দুবাইয়ের একটি সূত্র জানায়, বিভিন্ন বিষয়ে সন্দেহ সৃষ্টি হওয়ায় দুবাই পুলিশ শ্রীদেবীর ফোনকল রেকর্ড পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে। দুবাই পুলিশ প্রসিকিউশন (ডিপিপি) প্রয়োজন মনে করলে আবারও শ্রীদেবীর মরদেহের ময়নাতদন্ত করবে।

এদিকে শ্রীদেবী এর আগে কী ধরনের চিকিৎসাসেবা নিয়েছেন এবং কী ধরনের অস্ত্রোপচারের করিয়েছেন সেই সকল মেডিকেল রেকর্ড ভারত থেকে চেয়ে পাঠিয়েছে প্রসিকিউটর অফিস।

এসব কারণে এখনও দুবাই থেকে শ্রীদেবীর মরদেহ ছাড়া হয়নি। এখনো মরদেহ আল কিউসে হাসপাতালের মর্গে আছে। দুবাই পুলিশ সূত্র জানায়, আজ জিজ্ঞাসাবাদ শেষে শ্রীদেবীর মরদেহ ছাড়া হবে।

এদিকে তিনি যে হোটেল কক্ষে ছিলেন, তা পুলিশ সিলগালা করে রেখেছে।

ননদের ছেলে মোহিত মারওয়ারের বিয়ের দাওয়াতে দুবাই যান শ্রীদেবী। সঙ্গে স্বামী বনি কাপুর ও মেয়ে খুশিও ছিলেন। বিয়ের অনুষ্ঠানে শেষে মেয়ে খুশিকে নিয়ে মুম্বাই ফেরেন বনি। শ্রীদেবী থেকে যান। বলা হয়, মেয়ে জাহ্নবীর জন্য শপিং করতে তিনি দুবাইয়ে রয়ে গিয়েছিলেন। শ্রীদেবী ছিলেন জুমেইরাহ ইমিরেটস হোটেলে। স্ত্রীকে চমকে দিতে বনি গত শনিবার বিকেলে হঠাৎ করেই দুবাই ফিরে যান। তাদের একসঙ্গে নৈশভোজে যাওয়ার কথা ছিল। সেজন্য প্রস্তুত হতে বাথরুমে ঢোকেন শ্রীদেবী। এর বেশ কিছুক্ষণ পরে বাথটাবে পাওয়া যায় অভিনেত্রীর নিথর দেহ। হাসপাতালে নিলে চিকিৎসক জানান, ম্যাসিভ হার্ট অ্যাটাকে আগেই মৃত্যু হয়েছে তার।

দুবাইয়ের আইন অনুযায়ী হাসপাতালের বাইরে কারও মৃত্যু হলে তা তদন্ত করে দেখা হয়। সেই নিয়মানুযায়ী শ্রীদেবীর ময়নাতদন্ত সম্পন্ন হয়। গতকাল পুলিশ শ্রীদেবীর ময়নাতদন্তের প্রতিবেদন দেয়। সেখানে বলা হয়, হৃদ্‌রোগ নয়, দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ারের বাথরুমের বাথটাবের পানিতে দম আটকে মৃত্যু হয়েছে শ্রীদেবীর। গালফ নিউজ জানায়, শ্রীদেবীর রক্তের নমুনায় অ্যালকোহল পাওয়া গেছে।

গতকাল সন্ধ্যায় দুবাই পুলিশ জানায়, বিষয়টি এখন দুবাই পাবলিক প্রসিকিউশনের কাছে হস্তান্তর করা হয়েছে। এরা এ ধরনের ঘটনায় নিয়মিত আইনি প্রক্রিয়া অনুযায়ী ব্যবস্থা নেবে।

খালিজ টাইমের সাথে আলাপকালে ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা নিশ্চিত করেন যে, দুবাই কর্তৃপক্ষ আসলে লাশকে পরিবারের কাছে হস্তান্তর করার আগে শতভাগ নিশ্চিত হতে চাইছে। এই কেসটি খুব স্পর্শকাতর হবার কারণে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না। তবে আইনি প্রক্রিয়ায় তারা কোন বিলম্ব করছে না।

সম্পর্কিত খবর