হার ভেঙেছে নেইমারের, রিয়াল মহারণে থাকতে হবে দর্শক হয়ে

চোটের পর ব্যাথায় কাতরাচ্ছেন নেইমার। [ছবি: রয়টার্স]

হার ভেঙেছে নেইমারের, রিয়াল মহারণে থাকতে হবে দর্শক হয়ে

সাহিদ রহমান অরিন

চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বের প্রথম লেগ হেরে এমনিতেই প্রবল চাপে রয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।  ফিরতি লেগে নিজেদের রক্ষণ দুর্গ সুরক্ষিত রেখে রিয়াল মাদ্রিদের জালে অন্তত দুইবার বল পাঠাতে হবে; নয়তো আসর থেকে বিদায় নিতে হবে তাদের। কিন্তু তার আগেই প্যারিসিয়ান্সদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ল।  

নিজ ডেরা পার্ক ডু প্রিন্সেসে ৬ মার্চের বাঁচা-মরার মহারণে মাঠে নামা হচ্ছে না দলটির সেরা তারকা নেইমার জুনিয়রের।

বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি কর্তৃপক্ষ। ক্লাবটির এক মুখপাত্র জানান, নেইমারের পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে। তবে ব্রাজিলিয়ান সুপারস্টারের সুস্থ হতে কতদিন সময় লাগবে সেটা নিশ্চিত করে জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

রোববার অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার ।

চোটের পর নেইমারের অভিব্যক্তিই বলে দিচ্ছিল রিয়ালের বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় পর্বের ম্যাচটায় দর্শক হয়ে থাকতে হবে তাকে। কোচ উনাই এমেরি যদিও আশাবাদী ছিলেন তাকে নিয়ে। কিন্তু আজ ডাক্তারি পরীক্ষার রিপোর্ট হাতে আসার পর বিকল্প ভাবনাই করতে হচ্ছে তাকে। হাড় ভাঙার পাশাপাশি গোড়ালিও নাকি বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের।

এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত তিন সপ্তাহ লেগে যায়। অনেক সময় এটি সারতে লেগে যায় মাসও। নেইমারের সামনে উদাহরণ হিসেবে আছেন তারই স্বদেশি গ্যাব্রিয়েল জেসুস। গেল মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে একটি ম্যাচে পায়ের পাতার হাড় ভেঙেছিল জেসুসের। এরপর সুস্থ হয়ে ফিরতে তার লেগে যায় গোটা দুটি মাস।

পরশু রাতে মার্শেইকে ৩-০ গোলে হারায় পিএসজি। ম্যাচের ৭৬ মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিতে গিয়ে পায়ে আঘাত পান নেইমার। মাঠেই কিছুক্ষণ প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়েন  ২৬ বছর বয়সী তারকা।  

সূত্র: বিবিসি, স্কাই স্পোর্টস

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর