নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম আর নেই

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম আর নেই

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ আসনের টানা ৩ বারের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৭ জুলাই) ভোর ৬টা ২০ মিনিটের দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন, তার সহধর্মিনী সুলতানা পারভীন বিউটি।

 মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।  তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এর আগে শারীরিক অসুস্থ্যতার কারণে সম্প্রতি তিনি স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ এলেও পরবর্তীতে করোনা নেগেটিভ আসে।

এরপর ফুসফুস ইনফেকশন ধরা পরে। তিনি চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে সরকারি বাসভবনে ফিরে যান। তারপর আবার তিনি অসুস্থ্য হয়ে পড়েন। এছাড়াও তিনি হৃদরোগ ও ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন। গত শনিবার সন্ধ্যায় ফুসফুস ইনফেকশনে আক্রান্ত হয়ে হাসপাতালে নিলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

ইসরাফিল আলম শ্রমিক নেতা হিসেবে দেশব্যাপী পরিচিত। তিতাস কর্মচারী ইউনিয়ন শ্রমিক লীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। বিএনপি-জামায়াত জোট সরকার আমলে তিনি একাধিকবার জেল খেটেছেন। তিনি অভিভক্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর টানা তিনবার নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য।

এ ছাড়া তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান। বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরপর তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ