করোনা আক্রান্ত ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন

করোনা আক্রান্ত ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে হোয়াইট হাউজ নিশ্চিত করেছে। ৫৪ বছর বয়সি ও’ব্রায়েন সেল্ফ-আইসোলেশনে থেকে বাসায় বসে অফিস করছেন।

হোয়াইট হাউজ এক বিবৃতিতে দাবি করেছে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টার করোনা আক্রান্তের মাত্রা ততটা প্রবল নয়; কাজেই প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের জন্য তার কারণে কোনো ঝুঁকি তৈরি হয়নি। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে ও’ব্রায়েন ট্রাম্প প্রশাসনের সবচেয়ে পদস্থ কর্মকর্তা।

প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ও’ব্রায়েনের সর্বশেষ কবে সাক্ষাৎ হয়েছে তা পরিষ্কার নয়। তবে প্রশাসনের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা দাবি করেছেন, ‘গত কয়েক সপ্তাহ’ তাদের মধ্যে সাক্ষাৎ হয়নি। অবশ্য দুই সপ্তাহ আগে ও’ব্রায়েন ও ট্রাম্পকে তাদের মিয়ামি সফরে সর্বশেষ একসঙ্গে জনসমক্ষে দেখা গেছে।

তবে ট্রাম্প প্রশাসনের অনেক কর্মকর্তা সিএনএন’কে বলেছেন, তারা ও’ব্রায়েনের আক্রান্ত হওয়ার খবর একটি সূত্র ব্লুমবার্গকে জানিয়েছে, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা একটি পারিবারিক অনুষ্ঠান থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এক সপ্তাহ আগে থেকে তিনি বাসায় বসে অফিস করে আসেছেন।

 

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ