‘ঈদে কাউকে কুরবানি দিতে দেখা গেলেই কড়া ব্যবস্থা’

‘ঈদে কাউকে কুরবানি দিতে দেখা গেলেই কড়া ব্যবস্থা’

অনলাইন ডেস্ক

ঈদে কুরবানি দিতে হলে নিজের সন্তানকে কুরবানি দিন। এমন বিস্ফোরক মন্তব্য করেছেন ভারতের উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জর।

তিনি বলেছেন, ভারতে আগামী (শনিবার) ঈদুল আজহা পালিত হবে। করোনা পরিস্থিতিতে রাজ্যের মুসলিমরা যখন কীভাবে ঈদের নামাজ পড়বেন, কীভাবে কুরবানি করবেন তা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন, তখন বিজেপি বিধায়কের তীব্র আপত্তিকর ও বিতর্কিত মন্তব্য প্রকাশ্যে এল।

গাজিয়াবাদের লোনি কেন্দ্রের বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জরের দাবি, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছর ঈদে পশু কুরবানি দেওয়া উচিত নয় মুসলিমদের। আর যদি কুরবানি দিতে হয়, তাহলে নিজের সন্তানকে দিন। নিরীহ পশুগুলোকে মারবেন না। একটিও যাতে কুরবানি না হয় সেজন্য তিনি গাজিয়াবাদ প্রশাসনকে জানাবেন বলেও বিধায়ক নন্দকিশোর গুর্জর মন্তব্য করেন।

বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জর বলেন, ‘যেভাবে সনাতন ধর্মে এখন আর বলি দেওয়া হয় না। নারকেল ফাটিয়ে আমরা বলিদানের রীতি পালন করি। সেভাবেই মুসলিমদের আমি বলব, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছর কুরবানি বন্ধ রাখুন। অন্যথায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। ঈদে কাউকে কুরবানি দিতে দেখা গেলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে। আর যদি কেউ ভেবে থাকেন, তিনি কুরবানি দেবেনই তাহলে নিজের প্রিয় জিনিস, নিজের সন্তানকে দিন। আমাদের কোনও আপত্তি নেই। ’

আরও পড়ুন: নামাজরত মুসল্লিদের ‘জয় শ্রীরাম’ বলে হামলা

এরআগে করোনা ও লকডাউন পরিস্থিতির মধ্যে উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির এমপি শফিকুর রহমান ঈদে কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে বিশেষ ছাড় দেওয়ার কথা বলেছিলেন।

তিনি বলেন, ঈদুল আজহায় মুসলিমদের ঈদগাহ এবং মসজিদে জামাতে নামাজ পড়ার অনুমতি দেওয়া উচিত। মুসলিমরা যাতে কুরবানির পশু ক্রয় করতে পারে সেজন্য ঈদে পশু বাজার খোলার দাবিও জানিয়েছিলেন তিনি।

পাল্টা জবাবে বিজেপি’র ফায়ার ব্র্যান্ড নেতা ও বিধায়ক সঙ্গীত সোম তাঁকে কারাগারে পাঠানোর হুমকি দিয়ে বলেন, যেভাবে আজম খান (সমাজবাদী পার্টির নেতা) কারাগারে ঈদ পালন করেছেন, ওনাকেও ঈদ কারাগারে পালন করতে হবে।

আরও পড়ুন: রাস্তায় নামাজ পড়া নিয়ে ভারতে তোলপাড়

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর