পান্থপথের হোটেল ওলিও ঘিরে অভিযান, বিস্ফোরণের শব্দ

পান্থপথের হোটেল ওলিও ঘিরে অভিযান, বিস্ফোরণের শব্দ

নিউজ ২৪ ডেস্ক

জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর পান্থপথে ওলিও নামে একটি আবাসিক হোটেল ঘিরে অভিযান শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সেখান থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে।    

এদিকে সকাল পৌনে ১০টার দিকে চারতলা ওই ভবনের দিক থেকে বিকট বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়। এর পরপরই সামনের রাস্তা দিয়ে আহত অবস্থায় একজনকে নিয়ে যেতে দেখা যায়।

 
পুলিশ জানায়, ওই ব্যক্তি ব্যাংকের বুথে টাকা তুলতে যাচ্ছিলেন। বিস্ফোরণের ফলে ইটের টুকরো ছিটকে গিয়ে তার মাথায় লাগে।

কলাবাগান থানার এস আই সারোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরে স্কয়ার হাসপাতালের কাছে হোটেল ওলিও ইন্টারন্যাশনাল নামের ওই হোটেলটি ঘিরে ফেলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যরা।

সকালে হোটেলটি ঘিরে ফেলার পরপরই রাসেল স্কয়ার থেকে পান্থপথ-গ্রিন রোড পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার দুই পাশেই যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

আশপাশের প্রতিটি গলিতে অবস্থান নেন পুলিশ ও সোয়াট সদস্যরা।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে হোটেল ওলিওর চার তলার রাস্তার দিকের অংশের দেয়াল ধসে পড়েছে। বিস্ফোরণে এমনটা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হোটেলটির অদূরেই ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি ভবন। ১৫ অাগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে সেখানে শ্রদ্ধা জানাতে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও সরকারের মন্ত্রিসভার সদস্যরা।     

সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালও পান্থপথের অভিযানের বিষয়ে সাংবাদিকদের জানান।

 

সম্পর্কিত খবর