বিজিবির গুলিতে যুবক নিহত, ভারতীয় বিড়ি উদ্ধার

বিজিবির গুলিতে যুবক নিহত, ভারতীয় বিড়ি উদ্ধার

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের কুলাউড়ায় বিজিবির গুলিতে এক যুবক নিহত হয়েছেন, যাকে চোরাকারবারি বলে দাবি করা হচ্ছে। নিহতের নাম বদরুল ইসলাম (২২)।

বিজিবি জানায়, ঘটনাস্থল থেকে ২ লাখ পিস ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করা হয়েছে। নিহত বদরুল ইসলাম (২২) হাজীপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে।

হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু বলেন, বৃহস্পতিবার (৩০ জুলাই) ভোরে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের মনু নদে নির্মাণাধীন রাজাপুর ব্রিজের পার্শ্ববর্তী শুখনাভী চরে এ ঘটনা ঘটে।

বিজিবির আলীনগর ক্যাম্পের কমান্ডার সুবেদার মোহাম্মদ আব্দুল কাদের বলেন, ভারত থেকে চোরাকারবারিরা নাসির বিড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন খবরের ভিত্তিতে বিজিবি আগে থেকেই ঘটনাস্থলে ওৎ পেতে ছিল। ভোর সাড়ে ৩টার দিকে চোরাকারবারিরা নৌকাযোগে বিড়ি নিয়ে ঘটনাস্থলে এসে নৌকা থেকে বিড়ি নামাচ্ছিল। এ সময় বিজিবি বাঁশি বাজালে তারা বিড়ি রেখে পালিয়ে যায়।

‌‘পরে বিজিবি সদস্যরা বিড়ি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসতে চাইলে চোরাকারবারিরা তাদের দলবল নিয়ে এসে দেশীয় অস্ত্র দিয়ে বিজিবির ওপর হামলা করে ও বিড়িগুলো নিয়ে যেতে চায়। এমনকি ৫০ হাজার পিস বিড়ি নিয়েও যায়। আত্মরক্ষার্থে বিজিবি এক রাউন্ড গুলি করে। ’

হাজীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মনিরুজ্জামান হেলাল বিজিবির বরাত দিয়ে বলেন, বিজিবির গুলিতে বদরুল নিহত হয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর