মাহফুজুর রহমানের ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে মেগা সিরিয়াল

মাহফুজুর রহমানের ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে মেগা সিরিয়াল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘স্মৃতির আল্পনা আঁকি’ ড. মাহফুজুর রহমানের প্রথম উপন্যাস। মিজান পাবলিশার্স প্রকাশিত এই উপন্যাস নিয়ে নির্মিত হয়েছে মেগা সিরিয়াল। ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে মেগা সিরিয়াল এর চিত্রনাট্য ও শীর্ষ পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ এবং চিত্রগ্রহণ ও পরিচালনা করেছেন রিন্টু পারভেজ।

 

একজন হিন্দু মা, মুসলিম নাম দেয়া তার সন্তান এবং সন্তানের চাকুরীদাতা প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে নিয়ে আবর্তিত হয়েছে মেগা সিরিয়ালের কাহিনী।

মেগাসিরিয়ালটিতে অভিনয় করেছেন ওয়াহিদা মলি¬ক জলি, খালেকুজ্জামান, তাজিন আহমেদ, নিলয় আলমগীর, হিমি, কোহিনুর আলম, আরমান পারভেজ মুরাদ, আইরিন তানি, তন্দ্রা শ্রাবণ, পাভেল ইসলাম, সুস্মি আহসান, অবাক রায়হান রিয়াদ, ম আ সালাম, রোজ আইরিন, রবিউল মাহমুদ ইয়াং, তাজমেরিন ইভানা, ফিরোজ তোহা, তাবাসুম মিথিলা, দীপক কর্মকার, মুসা রুবেল, আর এ রাহুল, মাহমুদা আক্তার, সোনিয়া চৌধুরী লাজুক, শাহাদাত হোসেন সাগর, রাজিব মজুমদার, সুব্রত সাহা, জান্নাতুল তূর্ণা, মারুফ রহমান, এম আই জুয়েল, নাহার লাবণী, শিশু শিল্পী, জাকারিয়া রাহি, আফরিন রাইসা, আরিয়া অরিত্রা, বিপুল দাস, সাগর শেখ, শেখ জ্যোতি, বিজয়, প্রাণেশ চৌধুরী প্রমুখ।

মঙ্গলবার বিএফডিসির ৮ নং ফ্লোরে অবস্থিত এটিএন বাংলা স্টুডিওতে উপন্যাসের মোড়ক উন্মোচন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. বিশ্বজিৎ ঘোষ এবং ‘স্মৃতির আল্পনা আঁকি’র রচয়িতা ড. মাহফুজুর রহমান।

আরো উপস্থিত ছিলেন- অধ্যাপক সৌমিত্র শেখর, সুভাষ সিংহ রায়, কাজী হায়াত, রাশেক রহমান, শেখ মো. আসলাম এটিএন বাংলা ও এটিএন নিউজের পরিচালক, উপদেষ্টামন্ডলীসহ মেগা সিরিয়ারের নির্মাতা, সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিবিদ।

সম্পর্কিত খবর