শেষ মুর্হুতে বাড়ি ফেরা: চাপ বেড়েছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে

শেষ মুর্হুতে বাড়ি ফেরা: চাপ বেড়েছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে

মাদারীপুর প্রতিনিধি

শুক্রবার (৩১ জুলাই) সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে যাত্রী এবং গাড়ির চাপ বেড়েছে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ শিমুলিয়া ঘাটে এসে নদী পারের অপেক্ষায় জড়ো হচ্ছেন। এ কারণে ঘাটে ব্যক্তিগত গাড়ি ও লোকজনের চাপ গতকালের চেয়ে অনেকটা বেড়েছে।

গণপরিবহণ ছাড়া সকল যানবাহন নির্বিঘ্নে চলাচল করায় শেষ দিনে লোকজন বাড়ি যাচ্ছেন।

ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় লোকজন স্বস্তিতেই পার হচ্ছে এই নৌপথ। তবে তীব্র স্রোতের কারণে কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচলে। ব্যক্তিগত গাড়ি, ভাড়ায় চালিত ছোট গাড়ি, মোটরসাইকেল, সিএনজি রিক্সা, ভ্যান, ইঞ্জিন চালিত ভ্যান এমন কি পায়ে হেঁটেও অনেকে ঘাটে আসছেন। ঘাটে আসা গাড়ি ও সাধারণ যাত্রীরা ফেরিতে পার হচ্ছেন।
সামাজিক দূরত্ব না মানায় করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। তবে ট্রাক চালকদের অনেকেই আশঙ্কা করছেন, এবারের ঈদে দুই ঘাটে অনেক চালকদের থাকতে হবে। এদিকে গণপরিবহনে অন্য দিনের তুলনায় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছে যাত্রীরা।
মাদারীপুরের সহকারী পুলিশ সুপার আবির হোসেন বলেন, ঘাটে যাত্রীদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ সকাল থেকেই উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।
বিআইডব্লিউটিসির কাঠালাবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম জানান, এই নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১২ চলাচল করছে। এতে জরুরী পণ্যবাহী ট্রাক, ছোট গাড়ি অ্যাম্বোলেন্স ও সাধারণ যাত্রীরা পার হচ্ছেন। গত কয়েক দিনে তুলনায় আজ ঘাটে লোক সমাগম বেশি।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ