বন্যাদুর্গতদের পুনর্বাসনে দীর্ঘমেয়াদি পরিকল্পনার দাবি মির্জা ফখরুলের

অনলাইন ডেস্ক

বন্যাদুর্গতদের পুনর্বাসনে দীর্ঘমেয়াদি পরিকল্পনার দাবি মির্জা ফখরুলের

বন্যাদুর্গতদের ত্রাণ দেওয়ার পাশাপাশি দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে বানভাসি মানুষকে পুনর্বাসনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১ আগস্ট) সকালে ঈদুল আজহার নামাজ শেষে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের সময় এ কথা বলেন তিনি।

এসময় সামর্থ্য অনুযায়ী নেতাকর্মীদের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়ে তিনি। বিএনপি মহাসচিব বলেন, 'আমরা সরকারকে জানিয়েছি উদাসীনতা ও অবজ্ঞা বাদ দিয়ে তারা অবিলম্বে এই বন্যাদুর্গত মানুষদের সাহায্যার্থে তারা শুধু ত্রাণ নয়, তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করবেন। এবারের বন্য বেশ দীর্ঘস্থায়ী হবে বলে অনেকেই আশঙ্কা করছেন। সেক্ষেত্রে তাদের লং টার্ম পরিকল্পনা করা উচিত। এটা তারা তো কখনও করেন না।

করোনা পরিস্থিতির কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা সঠিকভাবে করা যাচ্ছে না জানিয়ে মির্জা ফখরুল আরও বলেন, প্রকৃতপক্ষে তিনি তো চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। আজকে দেশে যে অবস্থা হয়েছে, হাসপাতালগুলোতে যাওয়া যায়না। ডাক্তাররা আসতে পারছেন না। এবং বিদেশে যে চিকিৎসা করবেন সে সুযোগও নেই। সে কারণে তিনি উন্নত যে চিকিৎসা তার সুযোগ তিনি পাননি। সুযোগ তৈরি হলে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

মন্তব্য