আইপিএলে নেওয়া যাবে করোনা পরিবর্ত খেলোয়াড়

অনলাইন ডেস্ক

আইপিএলে নেওয়া যাবে করোনা পরিবর্ত খেলোয়াড়

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই আরব আমিররাতে ২০২০ আইপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে। গতকাল রোববার গভর্নিং কাউন্সিলের বৈঠক শেষে জানানো হয়েছে আগামী ১৯ সেপ্টেম্বর মধ্যপ্রাচের দেশটিতে আইপিএল শুরু হতে হবে।

টুর্নামেন্টের মেগা ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর। তবে সারাবিশ্বের মহামারী করোনাভাইরাসের কথা মাথায় রেখে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে উপনীত হয়েছে আইপিএলের গভর্নিং বডি। গর্ভনিং কাউন্সিলের বিশেষ সিদ্ধান্ত অনুযায়ী ৫৩ দিনের এই টুর্নামেন্টে এবার নেওয়া যাবে করোনা পরিবর্ত ক্রিকেটার। অর্থাৎ টুর্নামেন্ট চলাকালীন স্কোয়াডের কোনও ক্রিকেটার করোনা সংক্রমিত হলে তার পরিবর্ত ক্রিকেটারকে দলে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। 

ত্রয়োদশ সংস্করণের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারবে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি। প্রাথমিকভাবে ৮ নভেম্বর এবং ১০ নভেম্বরের মধ্যে ফাইনালের দিন নিয়ে সংশয় ছিল। এদিন গভর্নিং কাউন্সিলের বৈঠকে ১০ নভেম্বর দিনটিকেই ফাইনালের দিন হিসেবে ধার্য করা হয়।
আইপিএলের ত্রয়োদশ সংস্করণ হতে চলেছে ৫৩ দিনের একটি পূর্ণাঙ্গ প্রতিযোগীতা। ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ক্লোজ-ডোর অনুষ্ঠিত হবে আইপিলের সকল ম্যাচ। ১০টি ডাবল হেডার রাখা হয়েছে টুর্নামেন্টে, যার প্রথম ম্যাচগুলি অনুষ্ঠিত হবে বিকেল ৩টা ৩০ মিনিটে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

মন্তব্য