করোনা আক্রান্ত হলেই তারা পাবেন ১ কোটি ৩২ লাখ টাকা

করোনা আক্রান্ত হলেই তারা পাবেন ১ কোটি ৩২ লাখ টাকা

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণের ভয়ে এখন কোনও গণপরিবহন ব্যবস্থার উপর ভরসা করতে পারছেন না সাধারণ মানুষ। এই রকম পরিস্থিতিতে যাত্রীদের টানতে বিশেষ অফার দিয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা সংস্থা এমিরেটস এয়ারলাইন্স।

তাদের বিমানে যাত্রার সময় কোনও যাত্রী করোনায় আক্রান্ত হলে তাঁর চিকিৎসার খরচ দেবে এই সংস্থা! সংস্থা জানিয়েছে, তাদের বিমানে যাওয়ার সময় কোনও যাত্রী করোনায় আক্রান্ত হলে চিকিৎসার খরচ বাবদ পাবেন ১ লাখ ৭৬ হাজার ডলার (ভারতীয় মূল্যে যা প্রায় ১ কোটি ৩২ লাখ টাকা)।

শুধু তাই নয়, মৃদু উপসর্গযুক্ত করোনা আক্রান্ত যাত্রীদের ক্ষেত্রে হোটেলে কোয়ারেন্টাইনে থাকার খরব বাবদ প্রতিদিন ১১৮ ডলার (ভারতীয় মূল্যে যা প্রায় ৮ হাজার ৮০০ টাকা) করে দেবে সংস্থা।

সংস্থা জানিয়েছে, এই সংস্থার টিকিট কেটে বিমানে ওঠার পর ৩১ দিন পর্যন্ত প্রযোজ্য হবে এই ভর্তুকির শর্তগুলো। এই ৩১ দিনের মধ্যে অন্যত্র ভ্রমণ করলেও ওই যাত্রী এই ভর্তুকির আওতায় থাকবেন। তবে শুধুমাত্র চিকিৎসার খরচই নয়, এই ৩১ দিনের মধ্যে কোনও যাত্রীর করোনায় মৃত্যু হলেও তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য ১,৭৬৫ ডলার (ভারতীয় মূল্যে যা প্রায় ১ লক্ষ ৩২ হাজার টাকা) দেবে এমিরেটস।

তবে করোনা পরীক্ষার জন্য যে খরচ হবে, তা দিতে হবে ওই যাত্রীকেই।

রিপোর্ট পজিটিভ হলে ওই রিপোর্ট নিয়ে এই খরচের অনুমোদন পেতে সংস্থার সঙ্গে যোগাযোগ করতে হবে যাত্রীকে।

করোনা মহামারি, লকডাউনের প্রভাবে আন্তর্জাতিক ভ্রমণ প্রায় ৯০ শতাংশ কমে গেছে। যার প্রভাব পড়েছে এমিরেটস এর পরিবহন ব্যবসায়ও। তাই এ বার যাত্রী সুরক্ষার বাড়তি দায়িত্ব নিয়ে নিজেদের ব্যবসা ফেরাতে চাইছে সংস্থা। যাত্রীরা ৩১ অক্টোবর পর্যন্ত এই বিশেষ সুবিধা পাবেন বলে জানিয়েছে সংস্থা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর