বসুন্ধরা গ্রুপের সহায়তায় রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বোধন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বসুন্ধরা গ্রুপের সহায়তায় রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বোধন

রাঙামাটিতে দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের অর্থায়নে নির্মিত পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালের ভবনে এ ল্যাব উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অ ল (বেপজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।

এসময় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির, সিভিল সার্জন ডাক্তার বিপাশ খীসা ও রাঙামাটি করোনা ইউনিটের চিকিৎসক ডা. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ অর্থনৈতিক অ ল (বেপজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী বলেন, রাঙামাটিবাসীর দীর্ঘ দিনের দাবি ছিল একটি পিসিআর ল্যাব। দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ এ ল্যাব স্থাপনের টাকা দিয়ে পার্বত্য অঞ্চলের মানুষের দাবি পূরণ করেছেন।

তিনি আরও বলেন, এ ল্যাবে শুধু রাঙামাটিবাসীর করোনা নমুনা না অপর দু’পার্বত্য জেলা খাগড়াছড়ি ও বান্দরবানবাসীও এ ল্যাবে করোনা পরীক্ষা করতে পারবে। ল্যাব পরিচালনা করবেন দক্ষ চিকিৎসকরা। যাতে পার্বত্য অঞ্চলের মানুষ কোন রকম চিকিৎসা সেবা থেকে সুবিধা বঞ্চিত না হয়।

রাঙামাটি করোনা ইউনিটের চিকিৎসক ডা. মোস্তফা কামাল বলেন, ল্যাবটি পরিচালনা করার জন্য একজন ভাইরোলজিস্ট এবং তিনজন মেডিকেল ল্যাব সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও ল্যাবের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার লক্ষ্যে আউটসোর্সিং প্রকল্পের মাধ্যমে স্বল্প মেয়াদী কিছু লোকবল নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সংক্রান্ত সমন্বয় সভা হয়। পবন চৌধুরীর উপস্থিতিতে ওই সভার শুরুতে ল্যাব স্থাপনের জন্য দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে তুলে দেওয়া হয়।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য