ভারতের বিমান বিধ্বস্ত , পাইলটসহ নিহত ১৯

ভারতের বিমান বিধ্বস্ত , পাইলটসহ নিহত ১৯

অনলাইন ডেস্ক

দুবাই থেকে ১৯১ জন আরোহী নিয়ে ভারতের কেরালায় বিমানবন্দরে নামার সময় রানওয়েতে ছিটকে পড়ে, এয়ার ইনডিয়া এক্সপ্রেসের একটি উড়োজাহাজের পাইলটসহ অন্তত ১৯ যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১২৩ জন। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল সূত্র। হতাহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 শুক্রবার স্থানীয় সময় রাত ৭টা ৪০ মিনিটে কেরালার কাঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় বোয়িং 737 বিমানটি দুর্ঘটনায় পড়ে। ভারতীয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালক জানিয়েছেন, দুবার প্লেন ল্যান্ড করতে গিয়ে পাইলট ব্যর্থ হন। ভারী বৃষ্টিপাতের মধ্যে অবতরণের সময় বিমানটি পূর্ণ গতিতে ছিল। সেটি রানওয়ে থেকে পিছলে বেরিয়ে যায়।
আর ল্যান্ডিং এর পরই সেটি দুই টুকরো হয়ে যায় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।   বিমানটিতে মোট ১৭৪ জন প্রাপ্তবয়স্ক যাত্রী, ১০টি শিশু এবং পাঁচ জন কেবিন ক্রু ছিলেন। দুর্ঘটনায় দুই পাইলটেরই মৃত্যু হয়েছে বলে জানা গেছে। করোনাভাইরাস মহামারির সময়ে বিভিন্ন দেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার অংশ হিসেবেই এটি কাঝিকোড় বিমানবন্দরে পৌঁছায়।

দুর্ঘটনার পরপরই পুলিশদমকল বাহিনী উদ্ধার তৎপরতা চালিয়ে গেছে। আহতদের দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে। দুর্ঘটনায় বিমানটিতে আগুন না ধরায় আরো প্রাণহাণি থেকে রক্ষা পাওয়া গেছে বলে জানিয়েছে বিমানবন্দর কতৃপক্ষ।