সিনহা হত্যা: আদেশ না পৌঁছায় রিমান্ডে নিতে দেরি

অনলাইন ডেস্ক

সিনহা হত্যা: আদেশ না পৌঁছায় রিমান্ডে নিতে দেরি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় আসামি ওসি প্রদীপ কুমার দাশসহ তিন আসামিকে গতকাল শুক্রবার রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিতে পারেনি র‌্যাব।

কক্সবাজারের আদালত বৃহস্পতিবার আত্মসমর্পণ করা সাত আসামির মধ্যে তিনজনকে সাত দিনের রিমান্ড এবং অন্য চারজনকে দুই দিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন তদন্তকারী সংস্থা র‌্যাবকে। আত্মসমর্পণ না করা হত্যা মামলাটির আরো দুই আসামির ওপর গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। বৃহস্পতিবার রাতে আদালতের কার্যক্রম শেষ হওয়ার পর রাত ১০টার দিকে সাত আসামিকে কক্সবাজার কারাগারে নিয়ে যাওয়া হয়।

রিমান্ডের জন্য আসামিদের হস্তান্তর না করার কারণ হিসেবে কক্সবাজার কারা কর্তৃপক্ষ বলেছে, আদালতের আদেশ তাদের কাছে না পৌঁছানোয় তারা কোনো পদক্ষেপ নিতে পারেনি। এদিকে ওসি প্রদীপসহ টেকনাফ থানার ৭ পুলিশ সদস্যকে গতকাল বরখাস্ত করা হয়েছে।

এদিকে পুলিশ সদর দপ্তর সূত্রে গতকাল জানা গেছে, আত্মসমর্পণ করা সাত আসামিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে মামলা হওয়ার পর তাঁদের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছিল।

গতকাল সকালে কক্সবাজার র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান সাংবাদিকদের বলেন, ‘আদালতের আদেশপ্রাপ্ত হয়ে আসামিদের বিষয়ে প্রক্রিয়া অনুযায়ী আমরা কাজ শুরু করেছি।’ অন্যদিকে 

গতকাল সন্ধ্যায় কক্সবাজার কারাগারের তত্ত্বাবধায়ক মোজাম্মেল হোসেন বলেন, ‘আমি আদালতের নির্দেশনার খবর শুনেছি। তবে এখনো আমার কাছে অফিশিয়াল কোনো চিঠি বা নির্দেশনা এসে পৌঁছেনি। নির্দেশনা না এলে আমার করার কিছুই নেই।’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য