নিউইয়র্কে দিনদুপুরে নিখোঁজ বাংলাদেশি ছাত্র

নিখোঁজ তানভির হোসেন (বায়ে), তানভিরের সন্ধান চেয়ে নিউইয়র্ক পুলিশের পোস্টার (ডানে)। ছবি-এনআরবি নিউজ।

নিউইয়র্কে দিনদুপুরে নিখোঁজ বাংলাদেশি ছাত্র

হদিস মেলেনি ৪ দিনেও। পোস্টারিং করেছে পুলিশ।
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

নিউইয়র্কে নিখোঁজ হবার চারদিন পরও বাংলাদেশি বংশোদ্ভূত স্কুলছাত্র মোহাম্মদ তানভির হোসেনের সন্ধান পায়নি দেশটির পুলিশ। তানভিরের হদিস চেয়ে নিউইয়র্ক পুুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে পোস্টার লাগানো হয়েছে গুরুত্বপূর্ণ স্থানে।

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে লুইস এ্যান্ড ক্লার্ক স্কুলের একাদ্বশ গ্রেডের ছাত্র তানভিরের বাবা জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলতাফ হোসেন ২৮ ফেব্রয়ারি রাতে এ সংবাদদাতাকে অশ্রুসিক্ত কন্ঠে বলেন, ‘গত রোববার অপরাহ্ন সাড়ে ৪টার সময় আমার সাথেই বাসা থেকে চুল কাটতে বের হয় তানভির। সেলুনে পৌঁছার পর সে জানায় যে, আজ চুল কাটবে না।

বাসায় ফিরতে চায়। আমি সেলুনে ঢুকে চুল কাটার পর বাসায় ফিরে দেখি তানভির নেই। অপেক্ষা করি রাত সাড়ে ১১টা পর্যন্ত। ’

আলতাফ বলেন, ‘বহুদিন যাবত ব্রঙ্কসের ২৮৯৪, ব্রীজ এভিনিউতে বসবাস করছি সপরিবারে।

তানভিরের সবকিছু চেনাজানা। তাই তার ফেরার অপেক্ষায় ছিলাম। কিন্তু সে না ফেরায় ৯১১ এ ফোন করি। নিখোঁজ রিপোর্ট করেছি। পরদিন পুলিশ বাসায় এসেছিল। গোয়েন্দারা মাঠে নেমেছে। যে স্থান থেকে নিখোঁজ হয়েছে, সেখান থেকে ৫ ব্লক পর্যন্ত তানভির হেঁটে যাবার ভিডিও ফুটেজ পাওয়া গেছে আশপাশের সিসিটিভি থেকে। তারপরই সে উধাও। ’

তানভিরের নিখোঁজ হবার সংবাদে পুরো কম্যুনিটিতে গভীর উদ্বেগ ছড়িয়ে পড়েছে। সকলেই পুলিশ এবং স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে কথা বলেছেন। কিন্তু স্থানীয় সময় বৃহস্পতিবার রাত অবধি কোন ক্লু পায়নি পুলিশ।  

তানভিরের বাবা আলতাফ জানান, শুক্রবার বাদ জুমা ব্রঙ্কসে যেখান থেকে সে নিখোঁজ হয়েছে, সেখানে প্রবাসীরা মানববন্ধন করবেন। কম্যুনিটির সর্বস্তরে এ নিয়ে প্রস্তুতি চলছে। প্রকাশ্য দিবালোকে এমনভাবে নিখোঁজ হবার ঘটনাকে কেউই সহজভাবে নিতে চাচ্ছেন না। নিখোঁজ হবার আগে তানভিরের কাছে তেমন কোন নগদ অর্থও ছিল না।  

তানভিরের বাবা বলেন, স্কুলে কিংবা চলতি পথে কখনো কারো সাথে তানভিরের বিবাদ হয়েছে বলেও শুনিনি। তাই আমরাও গভীর শংকায় আছি। তানভিরকে ফিরে পাবার অপেক্ষায় ক্ষণ গুণছি।

সম্পর্কিত খবর