মালিতে চার বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মালিতে জাতিসংঘ শান্তিরক্ষীবাহিনীর টহল। রয়টার্স ফাইল ছবি

মালিতে চার বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পশ্চিম আফ্রিকার মালিতে মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে নিয়োজিত বাংলাদেশের চার সেনাসদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। স্থানীয় সময় বুধবার বেলা আড়াইটার দিকে দোয়েঞ্জা এলাকায় এই বিস্ফোরণ ঘটে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মি রাত ১টায় জানান, মালিতে স্থানীয় সময় বেলা আড়াইটায় দোয়েঞ্জা নামক স্থানে আইইডি বিস্ফোরণে চার বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং আরও চারজন আহত হন।

নিহতরা হলেন পিরোজপুরের বাসিন্দা ওয়ারেন্ট অফিসার আবুল কালাম, ময়মনসিংহের ল্যান্স কর্পোরাল আখতার, পাবনার সৈনিক রায়হান ও চাঁপাইনবানগঞ্জের সৈনিক জামাল। আহতরা হলেন, নওগাঁর কর্পোরাল রাসেল, রাজবাড়ির সৈনিক আকরাম, যশোরের সৈনিক নিউটন ও কুড়িগ্রামের সৈনিক রাশেদ। আহতদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। মালিতে অবস্থানরত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষী নিরাপদে আছেন বলে তিনি জানান।

 

সূত্র জানায়, দেশটিতে জাতিসংঘ শান্তিরক্ষায় বাংলাদেশসহ ৫০টি দেশের প্রায় ১১ হাজার সৈন্য কাজ করছেন। এই মিশনে ২৫টি দেশের পুলিশ সদস্য রয়েছে দেড় হাজারের বেশি, যাদের মধ্যে বাংলাদেশি পুলিশও রয়েছেন। গত বছর সেপ্টেম্বরে দেশটিতে বিদ্রোহীদের হামলায় তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

সম্পর্কিত খবর