সাবমেরিনের লাইন কর্তন: মেয়রের ভাইসহ গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

সাবমেরিনের লাইন কর্তন: মেয়রের ভাইসহ গ্রেপ্তার ২

পটুয়াখালীর কলাপাড়ায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের পাওয়ার সাপ্লাইয়ের সংযোগ ক্যাবল কেটে সঞ্চালন ব্যবস্থা ক্ষতিগ্রস্ত করার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- কুয়াকাটা পৌর মেয়রের ভাই হোসেন মোল্লা ও মাটি ব্যবসায়ী আবুল হোসেন। আজ সোমবার দুপুরে মহিপুর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। 

বিষয়টি নিশ্চিত করে পটুয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান জানান, মামলার অপর আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। যেহেতু রাষ্ট্রীয় কাজে বিঘ্ন সৃষ্টি করা হয়েছে এবং অনেক ক্ষতি হয়েছে, সেহেতু বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। 

এর আগে সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের নিরাপত্তা কর্মকর্তা হারুন অর রশিদ পাঁচজনের নাম উল্লেখ করে আটজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

গতকাল রোববার দুপুরে অনুমতি ছাড়া কলাপাড়ার আলীপুরের গোড়া আমখোলাপাড়া গ্রামে বেড়িবাঁধের পাশে অবৈধভাবে স্কেবেটর দিয়ে মাটি কেটে জমি ভরাট করতে গিয়ে কেটে ফেলা হয় প্রায় দুই মিটার গভীরে থাকা সাবমেরিন ক্যাবলের সঞ্চালন লাইন। এতে সারা দেশে ইন্টানেটে ধীরগতি হয়ে পড়ে।

খবর পেয়ে রাতেই বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রায় ১১ ঘণ্টা ইন্টারনেট সংযোগ লাইন বিচ্ছিন্ন থাকার পর রাত সাড়ে ১২টার পর ছিঁড়ে ফেলা পাওয়ার সাপ্লাই লাইন সংযোগ স্থাপন করেন প্রকৌশলীরা। এরপর স্বাভাবিক হয় ইন্টারনেট সরবরাহ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য