সুন্দরবনের মাছ শিকার: নৌকা ও জালসহ আটক ৯

সুন্দরবনের মাছ শিকার: নৌকা ও জালসহ আটক ৯

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড ছাপড়াখালী অভয়ারণ্যে মঙ্গলবার বিকেলে অবৈধভাবে অনুপ্রবেশ করে খালে মাছ শিকারের অপরাধে দুটি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জালসহ নয় জেলেকে আটক বন বিভাগ।

আটক জেলেরা হলো- মো. শহিদুল তালুকদার, হাসান মিয়া, সাদ্দাম হাওলাদার, রাসেল মাতুব্বর, রাজু আকন, আসিব হাওলাদার, রাজু মীর, আসলাম মীর ও মিলন খান। এদের সবার বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, সুন্দরবনের ৩টি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে সরা বছরই মাছ শিকার নিষিদ্ধ থাকায় নদী-খালে মাছের প্রাচুর্য্য রয়েছে।

একারণে এক শ্রেণির জেলে বন রক্ষীদের চোখ ফাঁকি দিয়ে এসব হ্যারিটেজ সাইডে অবৈধভাবে অনুপ্রবেশ করে খালে মাছ শিকারের চেষ্টা করে। মঙ্গলবার বিকেলে এভাবে শরণখোলা রেঞ্জে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড ছাপড়াখালী অভয়ারণ্যে অবৈধভাবে অনুপ্রবেশ করে খালে মাছ শিকারের অপরাধে ২টি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জালসহ ৯ জেলেকে
আটক বন রক্ষীরা। ১০টি জালের মধ্যে রয়েছে ৮টি ছান্দি ও ২টি করোল জাল। আটক জেরেদের সুন্দরবন থেকে পূর্ব সুন্দরবন বিভাগের অফিসে এনে মামলা দিয়ে সন্ধ্যায় আদালতে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর