মাছের সঙ্গে শত্রুতা!

মাছের সঙ্গে শত্রুতা!

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে শত্রুতা বসত একটি পুকুরের সমস্ত পোনা মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১১ আগস্ট ২০) উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের রামরায় দিঘীর প্রবেশ পথে থাকা কোদাঁল ডোবা দিঘীতে পোনা মাছগুলো মারা গিয়ে পানিতে ভেসে থাকতে দেখা যায়।

পুকুরটিতে বিভিন্ন প্রজাতের পোনা মাছ ছিল যার বাজার মূল্য ৫ লাখ টাকার অধিক। ঘটনাটি গত সোমবার রাতের কোনো এক সময়।

পুকুরটির মালিক মনির হোসেন জানান, এই পুকুরটি সরকারি, আমি লিজ নিয়ে এখানে মাছ চাষ করি। কী কারণে মাছগুলো এভাবে মরে গিয়ে হঠাৎ ভেসে উঠছে। তা বুঝে উঠার আগেই অধিকাংশ পোনা মাছ মারা যায়। পরে আমি উপজেলা মৎস্য অফিসের সাথে যোগাযোগ করি।

উপজেলা মৎস্য সহকারী অফিসার আব্দুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে জানান, পুকুরটিতে গ্যাস ট্যাবলেট কিংবা বিষ প্রয়োগ করা হয়েছে তাই মাছগুলো এভাবে মারা গেছে।

এক প্রশ্নের জবাবে ক্ষতিগ্রস্থ মাছচাষী মনির বলেন, সম্প্রতি এ এলাকার একটি চুরির বিচারে অভিযুক্ত ব্যক্তির বিষয়ে আমি স্বাক্ষী দিয়েছিলাম। সেই স্বাক্ষীটির কারণে চুরির অভিযোগে অভিযুক্ত ব্যক্তি আমার উপর চড়াও হয়। আমি ধারণা করছি, সেই ব্যক্তিই শত্রুতবসত এ ঘটনাটি ঘটাতে পারে।

উপজেলা মৎস্য সহকারী কর্মকর্তা আব্দুল জলিল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এতগুলো মাছ বিষাক্ত কিছু প্রয়োগ ছাড়া তো এভাবে মারা যাওয়ার কথা না। পরীক্ষা-নিরীক্ষা করলে কীভাবে মারা গেছে সে রহস্য উন্মোচন হবে বলে তিনি মন্তব্য করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর