বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল দুর্গম চরাঞ্চলের বন্যাদুর্গতরা

বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল দুর্গম চরাঞ্চলের বন্যাদুর্গতরা

অনলাইন ডেস্ক

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারি ইউনিয়নের দুর্গম চরাঞ্চলের বন্যাদুর্গতদের জন্য খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ ও কমিউনিটি পুলিশ ফোরাম।

বুধবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার পদ্মা-যমুনার চরাঞ্চলের চরকাটারি ইউনিয়নের বসের মোল্লা পাড়ায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম।
 

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) রায়হান হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিয়া সুলতানা, দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম, শিবালয় থানার ওসি ফিরোজ কবিরসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যরা।

এনিয়ে এ পর্যন্ত এ ইউনিয়নের মোট পাঁচ শতাধিক পরিবারকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হলো।

খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে পাঁচ কেজি করে চাল, পাঁচ কেজি করে আটা এবং এক কেজি করে মসুর ডাল দেওয়া হয়েছে।  

এছাড়া জেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে সারা জেলায় এ পর্যন্ত প্রায় সাড়ে ছয় হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বসুন্ধরা গ্রুপ।

বুধবারের ত্রাণ বিতরণকালে মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, চরাঞ্চলের বন্যাদুর্গতের জন্য বসুন্ধরা গ্রুপ খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছে। প্রতিটি সংকটময় সময়ে এভাবে এগিয়ে আসায় গ্রুপটিকে ধন্যবাদ জানাচ্ছি।

বসুন্ধরার পাশাপাশি জেলা কমিউনিটি পুলিশ ফোরামের মাধ্যমেও চরাঞ্চলবাসীকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টি সার্বিক তত্ত্বাবধান করেন গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু।

তিনি বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি চলবে। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই একই ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। দু’টি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কর্যক্রম পরিচালনা করা হবে।

তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে বসুন্ধরা। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।

প্রসঙ্গত, করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান, করোনা ভাইরাস আক্রান্তদের জন্য হাসপাতাল নির্মাণ, বিভিন্ন প্রতিষ্ঠানে সুরক্ষা সামগ্রী প্রদান, দেশব্যাপী দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণসহ জনকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বসুন্ধরা গ্রুপ

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর