শোক দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

শোক দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

অনলাইন ডেস্ক

আগামী ১৫ আগস্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযথ রাষ্ট্রীয় মর্যাদার সাথে দেশে পালিত হবে।  

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যসহ বিভিন্ন স্তরের সাধারণ জনগণ ধানমন্ডি-৩২, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন।

এ উপলক্ষকে কেন্দ্র করে রাজধানীর বেশি কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ, ডাইভারসনসহ বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি বলছে, জাতীয় শোক দিবস উপলক্ষে সংশ্লিষ্ট এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে এবং পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ জনগণ প্রবেশ করবেন।

এ উপলক্ষে ধানমন্ডি-৩২ এর আশেপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ডিএমপির এক বিজ্ঞপ্তিতে কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছে, জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালীন সময়ে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট এড়ানোর লক্ষ্যে ধানমন্ডি-৩২, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর এলাকায় চলাচলরত গাড়ি চালক/ব্যবহারকারীদের ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিচের দেওয়া চলাচলের পথ অনুসরণের জন্য অনুরোধ করা হয়েছে। সেগুলো হল:

১. মিরপুর গাবতলি থেকে আগত রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি ২৭ ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সাইন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।

২. নিউমার্কেট ও সাইন্সল্যাব থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২নং রোড থেকে বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে।

৩. রেইনবো এফডিসি থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং বামে মোড় নিয়ে বাংলামটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

৪. আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ- মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি ২৭- মেট্রোশপিংমল ডানে মোড়-আহসানিয়া মিশন ক্রসিং বামে মোড়-৩২নং পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

পার্কিং
১. ৩২ নং ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব/সচিব পদমর্যাদার সকল গাড়ি)।

২. ৩২ নং ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্ত সাংসদসহ রাজনৈতিক নেতাদের সকল গাড়ি।

৩. আহসানিয়া মিশনের উত্তর রাস্তা আইন-শৃঙ্খলা বাহিনীর সকল গাড়ি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল