‘উত্তম কুমারের পর সবচেয়ে সুদর্শন নায়ক শাকিব’

‘উত্তম কুমারের পর সবচেয়ে সুদর্শন নায়ক শাকিব’

অনলাইন ডেস্ক

ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খানকে উত্তম কুমারের পর সবচেয়ে সুদর্শন নায়ক হিসেবে আখ্যা দিয়েছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন।  

তিনি বলেন, ‘শাকিব ভাই আমার কাছে উত্তম কুমারের পরে সবচেয়ে সুদর্শন বাংলা নায়ক। ’  

বর্তমানে ঢাকাই ছবির ‘নাম্বার ওয়ান’ নায়ক শাকিব খান। তার উপর ভরসা করেই সচল রয়েছে দেশের সিনেমা হলগুলো।

করোনা ভাইরাসের আগে বছরে অর্ধশতাধিক সিনেমা মুক্তি পেলেও কেবল তার ছবিই ব্যবসা করতে দেখা গেছে। তাই নানা সময়ে এ নায়কের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকেই।   

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়ে দীপংকর দীপন বলেন, শাকিব ভাই আমার কাছে উত্তম কুমারের পরে সবচেয়ে সুদর্শন বাংলা নায়ক। শাকিব ভাইকে আমি একবার একটি হাসপাতালে বসে বলেছিলাম, তার ন্যাচারাল লুকটা তার সেরা লুক।

এই লুকটা নিয়ে ফাইট দিতে পারেন মার্লন ব্রান্ডো,  মন্টগোমারি ক্লিফ্ট আর উত্তম কুমারের সাথে। ’


এ প্রশংসা শাকিব খানকে ইমপ্রেস করার জন্য করেননি তিনি। পোস্টে লিখেছেন সেটাও।   দীপংকর দীপন বলেন, ‘শাকিব ভাইকে ইমপ্রেস করার জন্য কথাগুলো বলছি না আমি। তার সাথে আমার কোন ছবি নেই- কথাও হচ্ছে না কোন ছবির বিষয়ে। কেবল বিশ্বাস থেকেই বলছি। ’

দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ ২০১৭ সালে মুক্তি পায়। সে সময় দেশজুড়ে আলোড়ন তৈরি ছবিটি। প্রথম ছবি দিয়েই নির্মাতা হিসেবে দর্শকদের হৃদয়ে স্থান করে নেন তিনি। এরপর ‘ঢাকা ২০৪০’ ও ‘অপারেশন সুন্দরবন’ নামে দুটি ছবি নির্মাণ শুরু করেন তিনি। করোনা ভাইরাসের কারণে ছবি দুটির শুটিং বন্ধ আছে। শিগগিরই দুটি ছবি নিয়ে আবার ক্যামেরা ওপেন করবেন বলে জানিয়েছেন দীপংকর দীপন।  

নিউজ টোয়েন্টিফোর/নাজিম