জম্মু-কাশ্মীরে গেরিলা হামালায় নিরাপত্তা বাহিনীর ৩ জওয়ান নিহত

জম্মু-কাশ্মীরে গেরিলা হামালায় নিরাপত্তা বাহিনীর ৩ জওয়ান নিহত

অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলায় অজ্ঞাত গেরিলা হামালায় নিরাপত্তা বাহিনীর ৩ জওয়ান নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দু’জন আধা সামরিক বাহিনী সিআরপিএফ জওয়ান এবং একজন বিশেষ পুলিশ কর্মকর্তা বা এসপিও। সোমবার (১৭ আগস্ট) গেরিলারা একটি তল্লাশি চৌকিতে এলোপাথাড়ি গুলিবর্ষণ করলে ওই ৩ জওয়ান প্রাণ হারান। এনিয়ে গত এক সপ্তাহের মধ্যে নিরাপত্তা বাহিনীর ওপরে ৩ বার হামলা হল।

পুলিশ জানিয়েছে, বারামুল্লার কেরি এলাকায় পুলিশ ও সিআরপিএফের যৌথ তল্লাশি দলের উপরে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করলে দু’জন সিআরপিএফ জওয়ান এবং একজন জম্মু-কাশ্মীর পুলিশ সদস্য গুরুতরভাবে গুলিবিদ্ধ হন। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁরা মারা যান। গোটা এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

এর আগে গত ১৪ আগস্ট নওগামে অজ্ঞাত গেরিলা হামলায় ২ পুলিশ কর্মী নিহত হয়েছিলেন।

সম্প্রতি কিছুদিন ধরে পুলিশ বাহিনী ও সেনা কনভয়ে গেরিলা হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত ১২ আগস্ট বারামুল্লার সোপোরে নিরাপত্তা বাহিনীর ওপরে হামলা হয়। এরফলে এক জওয়ান আহত হয়েছিলেন। পাল্টা হামলায় এক গেরিলাও নিহত হয়।

গত ১ জুলাই সোপোর শহরে সিআরপিএফ বাহিনীর উপরে গেরিলা হামলায় এক জওয়ান নিহত ও ৩ জন আহত হন। এসময় উভয়পক্ষের গুলিবর্ষণের মধ্যে পড়ে এক বেসামরিক ব্যক্তিও নিহত হন। অন্যদিকে, পাকিস্তানের দিক থেকে গত (রোববার) বেলা পৌনে ১১ টা থেকে পৌনে ১২ টার মধ্যে উরি এলাকার কামালকোট সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

নিউজ টোয়েন্টিফোর/সুরুজ আহমেদ