ভারতীয়দের ক্ষোভের মুখে আমির খান

ভারতীয়দের ক্ষোভের মুখে আমির খান

অনলাইন ডেস্ক

তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করে ভারতীয়দের কড়া সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা আমির খান।   

বিষয়টিকে মোটেই ভালোভাবে নেয়নি ভারতীয়রা। রীতিমতো চটেছেন তারা। সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন বলিউড এই অভিনেতা।

 

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।  

খবরে বলা হয়, রোববার তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগানের সঙ্গে আমির খানের আনুষ্ঠানিক সাক্ষাতের ছবি সামনে আসার পর থেকেই ক্ষুব্ধ হয়েছে ভারতীয় নেটিজেনদের একটা বড় অংশ।

টুইটারে অভিনেতাকে বয়কট করার ডাকও দিয়েছে নেটিজেনদের একাংশ। কেউ কেউ বলছেন, আমির খান এখন আর ভারতের জন্য নিরাপদ নন।

খবরে বলা হয়, ভারতীয় নেটিজেনরা অভিযোগ করেছে, ভারতের বন্ধুরাষ্ট্র ইসরাইলের বেনিয়ামিন নেতানিয়াহুকে এড়িয়ে গেলেও তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে খোশগল্পে মজেছেন আমির। ভারতবিরোধী তুরস্ককে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

চলতি মাসের প্রথমেই এই ছবির শেষ কয়েকটি দৃশ্যের শ্যুটিং করতে তুুরস্কে গিয়েছিলেন আমির খান। সেই সময় হয়েছে এই সৌজন্য সাক্ষাৎ। করোনা আবহে অক্ষয় কুমারের বেল বটম আর লাল সিং চাড্ডার, শ্যুটিং হয়েছে আন্তর্জাতিক ময়দানে।  

অদ্বৈত চন্দন পরিচালিত এই ছবি ফরেস্ট গাম্প ছবির বলিউড রিমেক। এই ছবিতে রয়েছেন কারিনা কাপুরও। যদিও একবছর পিছিয়ে গিয়েছে ছবিমুক্তি। ২০২১-এর ২৫ ডিসেম্বর মুক্তি পাবে এই ছবি।

সিনেমাটির বেশ কিছু শুটিং নিগদে, আদানা ও ইস্তাম্বুলসহ তুরস্কের বেশ কয়েকটি রাজ্যে ধারণ করা হবে।

এ খবরে বেজায় খুশি এমিনি এরদোগান। আমির খানের সঙ্গে সাক্ষাতের পরই এমিনি এরদোগান তিনটি ছবি টুইট করে লেখেন- “বিশ্ব বিখ্যাত ভারতীয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক আমির খানের সঙ্গে দেখা করে আমি আপ্লুত। জেনে খুব খুশি হলাম যে, তার নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’র বাকি অংশের শুটিং তুরস্কের বিভিন্ন প্রান্তে করার সিদ্ধান্ত নিয়েছেন। ”

রোববার তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, করোনার কারণে আমির খানের শুটিং আপাতত বন্ধ আছে। তাই শনিবার ইস্তাম্বুলে প্রেসিডেন্ট প্রাসাদ হুবের ম্যানসনে আমির খানকে অভ্যর্থনা জানান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানপত্নী এমিনি এরদোগান।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম