দুর্ভোগে যাত্রী ও চালকরা

সংস্কারের অভাবে খুলনার অধিকাংশ সড়ক খানা-খন্দে ভরা

সামছুজ্জামান শাহীন, খুলনা:

সংস্কারের অভাবে খুলনার অধিকাংশ সড়ক খানা-খন্দে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের কার্পেটিং ও ইট উঠে কয়েকটি স্থানে বিশাল গর্ত তৈরি হয়েছে। এতে এসব সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। তবে, ভোগান্তি কমাতে প্রায় ২৬২ কিলোমিটার সড়ক সংস্কারের প্রকল্প হাতে নেওয়া হয়েছে,বলে জানিয়েছেন সিটি মেয়র।

এটি খুলনা নগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল সংলগ্ন ব্যস্ততম এম এ বারী লিংক রোড। খুলনা থেকে প্রতিদিন সাতক্ষীরা, বাগেরহাট, গোপালগঞ্জ, বরিশালসহ বিভিন্ন রুটের যাত্রীবাহি বাস এ পথে যাতায়াত করেন। কিন্তু সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে জয়বাংলার মোড় পর্যন্ত তিন কিলোমিটার সড়ক যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে এখানে সড়কের কার্পেটিং ও ইট উঠে বিশাল গর্ত।

প্রতিনিয়তই বাড়ছে দুর্ঘটনা।

একই অবস্থা নগরীর আবু নাসের হাসপাতাল রোড, রূপসা স্ট্যান্ড-শিপইয়ার্ড সড়ক, সামছুর রহমান রোডসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কের। খানাখন্দ আর বড় বড় গর্ত। সেবা সংস্থাগুলোর সমন্বয়হীন খোঁড়াখুঁড়িতে ভোগান্তি চরমে পৌঁছেছে, অভিযোগ নাগরিক নেতাদের।

শেখ আশরাফ-উজ্জামান, মহাসচিব, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি সড়কের এ বেহাল অবস্থার নিরসনে বড় ধরনের সংস্কার কাজ হাতে নিয়েছে খুলনা সিটি করপোরেশন। বৃষ্টি কমলেই শুরু হবে সংস্কার কাজ। তালুকদার আব্দুল খালেক, খুলনা সিটি মেয়র চলাচলে ভোগান্তি এড়াতে দ্রুত এসব সড়ক সংস্কার করা হবে, এ প্রত্যাশা খুলনাবাসীর।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল