কানাডায় স্কুল খোলা নিয়ে নানা মত

কানাডায় স্কুল খোলা নিয়ে নানা মত

অনলাইন ডেস্ক

আগামী ৮ সেপ্টেম্বর যখন স্কুল খুলবে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কি তাঁর ছেলে মেয়েদের স্কুলে পাঠাবেন? দেশের সিংহভাগ বাবা-মার মতোই জাস্টিন ট্রুডো এই ব্যাপারে এখনো  সিদ্ধান্তহীন। দেশের প্রায় সব বামার মতোই তার মনেও নানা প্রশ্ন আছে এবং তিনি সেই প্রশ্নগুলোর উত্তর খুঁজছেন।

নতুন অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে মঙ্গলবার অটোয়ার পার্লামেন্ট হিলে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জানতে চান, প্রধানমন্ত্রী তাঁর তিন ছেলে মেয়েকে ৮ সেপ্টেম্বর স্কুলে পাঠাচ্ছেন কী না।

হ্যাঁ বা না সরাসরি উত্তর না দিয়ে  প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, ‘অনেক বাবা- মার মতো আমরাও  এ নিয়ে সক্রিয়ভাবে আলোচনা করছি।

’ তিনি বলেন ‘সেপ্টেম্বরে আসলে কি হবে তা নিয়ে আমিসহ  অনেক বাড়ীতেই নানা ধরনের আলোচনা আছে। তিনি বলেন, ‘স্কুলগুলো কি  পরিকল্পনা নিচ্ছে, ক্লাশের আয়তন কি হবে, মাস্ক পরা নিয়ে বাচ্চারা কি ভাবছে- এইসব বিষয়গুলো আমরা বোঝার চেষ্টা করছি। ’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর তিন সন্তানই অন্টারিওর স্কুলের শিক্ষার্থী। অন্টারিওর প্রভিন্সিয়াল সরকার ৮ সেপ্টেম্বর স্কুল খোলার ঘোষনা দিলেও শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রভিন্সিয়াল সরকার অবশ্য যারা ক্লাশে সন্তানদের পাঠাতে চান না তাদের জন্য রিমোর্ট  লার্ণিং মাধ্যমে শিক্ষা দেয়ার কথা ঘোষনা করেছে।

সূত্র: নতুন দেশ

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ