জন্মদিনের পার্টির পরেই করোনা আক্রান্ত উসেইন বোল্ট

জন্মদিনের পার্টির পরেই করোনা আক্রান্ত উসেইন বোল্ট

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত হলেন উসেইন বোল্ট। তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যে কারণে নিজেকে সেল্ফ-আইসোলেশনে রেখেছেন জামাইকার এই স্প্রিন্ট কিংবদন্তি।  

সোমবার (২৪ আগস্ট) দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।

কয়েকদিন আগে বোল্টের ৩৪তম জন্মদিনে একটি সারপ্রাইজ পার্টির আয়োজন করেছিলেন তাঁর কাছে ঘনিষ্ঠরা। সেখানে উপস্থিত ছিলেন ইংল্যান্ডের রাহিম স্টার্লিংয়ের মতো একাধিক তারকাও।

খবরে বলা হয়, গত সপ্তাহের জন্মদিনের পার্টির পরে করোনা টেস্ট করান অলিম্পিকে একাধিক রেকর্ডের মালিক জামাইকার এই স্প্রিন্ট তারকা। গত রবিবার রিপোর্ট হাতে পান।

দেখা যায়, তাঁর শরীরেও থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। যদিও বোল্টের এই সংক্রমণ উপসর্গহীন বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে রবিবার ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করেন জামাইকার স্প্রিন্ট স্টার। বাসভবনে তিনি এই মুহূর্তে যে সেল্ফ-আইসোলেশনে আছেন তা ওই ভিডিয়ো থেকেই স্পষ্ট। তবে তিনি মারণ করোনায় আক্রান্ত কি না, সেই বিষয়ে কোনও মন্তব্য করেনি। শুধুমাত্র জানিয়েছেন, তাঁর শরীরে কোনও উপসর্গ দেখা যায়নি। যদিও তথ্যভিজ্ঞ মহলের মতে, ওই পোস্টের ইঙ্গিত থেকেই স্পষ্ট উসেইন বোল্টের শরীরেও করোনার সংক্রমণ ঘটেছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ওই ভিডিয়োতে উসেইন বোল্ট বলেছেন, 'সুপ্রভাত বন্ধুরা। এই সবে ঘুম থেকে উঠলাম। প্রতিদিনের মতো সোশ্যাল মিডিয়ায় চোখ বোলাচ্ছিলাম। দেখলাম, আমার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সেখানে ছড়িয়ে পড়েছে। যেহেতু আমি বিদেশে কাজ কাজ করি তাই গত শনিবার টেস্ট করিয়েছিলাম। '

তিনি আরও বলেছেন, 'দায়িত্বশীল ব্য়ক্তি হিসেবে আমি এবং আমার বন্ধুরা ঘরেই থাকব। তবে আমার কোনও উপসর্গ নেই। আমি কোয়ারিনটিনে থাকব। এক্ষেত্রে কী প্রোটোকল আছে তা জানার চেষ্টা করছি। গোটা বিষয়টিকে একেবারে হাল্কা ভাবেই নিয়েছি এবং স্বেচ্ছায় কোয়ারিনটিনে থাকছি। আপনার সকলে নিরাপদে থাকবেন। '

নিউজ টোয়েন্টিফোর/নাজিম