টার্মিনাল নির্মাণে ‘মূল বাধা’ মেসির বাসভবন!

ক্যাসেলডেফেলসে অবস্থিত মেসির বিলাস বহুল প্রাসাদ 

টার্মিনাল নির্মাণে ‘মূল বাধা’ মেসির বাসভবন!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাত্র ১১ বছর বয়সে স্পেনে পাড়ি জমান লিওনেল মেসি। তার তিন বছর বাদেই বার্সেলোনার যুব দলের জার্সি গায়ে জড়ান তিনি।  এরপর আর পেছনে ফিরে তাকাতে হয় নি। ১৮ বছরে ক্লাবটির হয়ে সব রকম শিরোপাই জিতেছেন।

হয়েছেন দলের প্রাণভোমরা।  

বার্সার ঘরের ছেলে বনে যাওয়া মেসি পরিবার নিয়ে বাস করেন ন্যু ক্যাম্প থেকে মাত্র ৫০ মিনিট দূরত্বেই। কাতালান শহর ক্যাসেলডেফেলসের গাভা এলাকায় বিলাস বহুল প্রাসাদ রয়েছে আর্জেন্টাইন অধিনায়কের।

স্প্যানিশ এয়ারলাইন্স ‘ভিউলিং’ চেয়েছিল বার্সেলোনার এল প্রাত বিমান বন্দরে নতুন একটি টার্মিনাল তৈরি করতে।

কিন্তু সেই টার্মিনাল তৈরি করতে গিয়ে  বিপাকে পড়েছে তারা। নতুন এই টার্মিনাল তৈরি করা হলে বিমানগুলো নাকি বার্সা সুপারস্টারের বাড়ির ওপর দিয়ে যাওয়া-আসা করবে!

পাঁচবারের ব্যালন ডি অর জয়ী যেখানে বাস করেন সেই এলাকাটি মূলত পরিবেশগতভাবে সংরক্ষিত এলাকা। সে কারণে ভিউলিং এয়ারলাইন্সকে নতুন টার্মিনাল নির্মাণে অনুমতি দেওয়া হয়নি। বিমান সংস্থার প্রধান হ্যাভিয়ের সানচেজ প্রেইতোর জানান, গাভা একটি সুরক্ষিত এলাকা। সেখানে মেসি ছাড়াও আরও অনেক ভিআইপির বসবাস। তাদের বাসভবনের ওপর দিয়ে বিমান ওড়ানোর এখতিয়ার কারোরই নেই।  

প্রেইতোর দাবি, ‘বিমানবন্দরের রানওয়ে সীমাবদ্ধ, যেটা মেসির বাসভবনের ১০ কিলোমিটারের মধ্যে। দুনিয়ার কোথাও এরকমটা নেই যে, একটা সুরক্ষিত এলাকার ওপর দিয়ে বিমান চলে। এখানে পরিবেশগত বাধা আছে। যার জন্য এই জায়গার ওপর দিয়ে প্লেন যেতে পারে না। ’ 

সম্পর্কিত খবর