মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা

ড. মুহম্মদ জাফর ইকবাল

মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিলেটে জনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শনিবার বিকাল পাঁচটার দিকে তাকে হামলা করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ওসমানী মেডিকেল হাসপাতালে নেওয়া হচ্ছে । এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

 তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি।

অধ্যপক জাফর ইকবালের মাথা থেকে রক্তক্ষরণ হলেও তিনি কথা বলছিলেন বলে প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী জানিয়েছেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম স্বপন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সূত্রে জানা যায়, শাবির হ্যান্ডবল গ্রাউন্ডের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাফর ইকবাল।

অনুষ্ঠানটি শিক্ষার্থীদের সঙ্গে জাফর ইকবালও উপভোগ করছিলেন। এ সময় হঠাৎ এক অজ্ঞাত যুবক জাফর ইকবালকে পেছন দিক থেকে মাথায় ছুরিকাঘাত করে। দ্রুত তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ সময় ছুরিকাঘাতকারী অজ্ঞাত ওই যুবককে ধরে ব্যাপক মারধর করে শাবি শিক্ষার্থীরা।

ওসি শফিকুল ইসলাম স্বপন বলেন, উত্তপ্ত অবস্থা চলছে। ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভাংচুর করছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

জনপ্রিয় এ শিশুসাহিত্যিকের কয়েকটি উপন্যাস চলচ্চিত্রে রূপায়িত হয়েছে। তিনি বর্তমানে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান।

একটি জরিপের তথ্য অনুসারে, তিনি লেখক হিসেবে বাংলাদেশের কিশোর-কিশোরীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে।

জাফর ইকবালের জন্ম ১৯৫২ সালের ২৩ ডিসেম্বর, সিলেটে। তার পিতা মুক্তিযোদ্ধা শহীদ ফয়জুর রহমান আহমদ এবং মা আয়েশা আখতার খাতুন।

সম্পর্কিত খবর